বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২১ ০১:৪৮; আপডেট: ১৫ ডিসেম্বর ২০২১ ০১:৪৯

দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সূর্যদয়ের সঙ্গে সঙ্গে রাজশাহীর সব সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

বাদ জোহর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মহানগরীর বিভিন্ন মসজিদে কোরআনখানি ও বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়জন করা হবে। মঙ্গলবার সকালে রাজশাহী কোর্ট শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক।

অন্যদিকে বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগ জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধাভরে স্মরণ করছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি ও শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও পালন করা হয় এক মিনিট নীরবতা। এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নতুন সভাপতি অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস।  



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top