দেশিয় সাংস্কৃতিক সংসদের নববর্ষ প্রকাশনার মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২১ ০৬:৪৬; আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ০৬:৪৬

নববর্ষ প্রকাশনার মোড়ক উন্মোচন

জাতীয় সাংস্কৃতিক সংগঠন দেশিয় সাংস্কৃতিক সংসদের উদ্যোগে ২০২২ সালের নতুন ক্যালেন্ডার, ডেস্ক ক্যালেন্ডার, দেয়ালিকা, কলমসহ বিভিন্ন প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়েছে। সোমবার (২০ ডিসেম্বর) বিকেল ৪ টার দিকে সংগঠনটির নিজস্ব কার্যালয়ে প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়।

দেশিয়র সমন্বয়ক শিল্পী মোস্তফা মনোয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির আহবায়ক আ জ ম ওবায়েদুল্লাহ।

অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সংগীত কেন্দ্রের সভাপতি উস্তাদ তোফাজ্জল হোসাইন খান, কবি আসাদ বিন হাফিজ, কবি মোশাররফ হোসেন খান, বাংলাদেশ চারুশিল্পী পরিষদের সভাপতি বিশিষ্ট কার্টুনিস্ট ইব্রাহীম মন্ডল, কবিতা বাংলাদেশের সাধারণ সম্পাদক কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ, বাংলাদেশ কালচারাল একাডেমির সভাপতি শরীফ বায়জীদ মাহমুদ, সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সভাপতি আধ্যাপক আবু তাহের বেলাল।

অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন দেশিয় সাংস্কৃতিক কর্মকর্তা নাট্যকার মনিরুল ইসলাম ও সাহিত্য কর্মকর্তা ইয়াসিন মাহমুদ, অহিদুর রহমান।

বক্তারা বলেন- দেশিয় সংস্কৃতিকে লালন এবং সর্বস্তরের মানুষের মাঝে ব্যাপক বিস্তৃতি ঘটানোর কাজে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশিয় সাংস্কৃতিক সংসদ। নৈতিক মূল্যবোধের চরম সংকটের এই ক্রান্তিকালে দেশিয় সাংস্কৃতিক সংসদের এই সকল প্রকাশনা প্রকাশের সাহসী উদ্যোগে আমরা আশান্বিত। এমন মহতী উদ্যোগ সর্বস্তরের মানুষের মাঝে নতুন আশার সঞ্চার করবে নিশ্চয়। নয়ানাভিরাম ও চিত্তাকর্ষক এ প্রকাশনাসমূহ প্রকাশের জন্য দেশীয় সাংস্কৃতিক সংসদকে আন্তরিক মোবারকবাদ জানাচ্ছি। সৃষ্টিশীল এ সকল কাজের ধারাবাহিকতা রক্ষার ব্যাপারে দেশীয় সাংস্কৃতিক সংসদ আগামী দিনে আরো আন্তরিক ভূমিকা রাখবে সেই প্রত্যাশা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে দেশীয় সাংস্কৃতিক সংসদের আহ্বায়ক আ জ ম ওবায়েদুল্লাহ অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করে বলেন- সাহিত্য-সংস্কৃতির গুণগ্রাহীদের কাছে নান্দনিক এ সকল সাহিত্য-সাংস্কৃতিক উপকরণ পৌঁছে দিয়ে শুদ্ধ সংস্কৃতির অগ্রযাত্রাকে আরো সুদৃঢ় ও গতিশীল করবার লক্ষ্যে সকলকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। আমার বিশ্বাস আমরা সকলে ঐক্যবদ্ধভাবে সেই দায়িত্ব পালনের মাধ্যমে নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্যকে শক্তিশালীকরণের মধ্য দিয়ে আমাদের দেশকে সমৃদ্ধির সোপানে পৌঁছাতে সহায়তা করব।

 

এসকে




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top