শাস্তির দাবিতে মানববন্ধন

সড়ক দুর্ঘটনায় রাবি শিক্ষার্থী মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩ জানুয়ারী ২০২২ ০২:২৯; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩১

সড়ক দুর্ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থী সোহাগ মিয়ার মৃত্যুর ঘটনায় দোষী চালকসহ জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা। রবিবার দুপুর সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয় প্যারিস রোডে মানববন্ধনের ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে তারা।

মানববন্ধনে 'রাস্তায় লাশের মিছিল জননী তুমি ঘুমাও কিভাবে, জীবনের মূল্যে অর্থ নয় হত্যাকারীর বিচার চাই, বয়কট ন্যাশনাল ট্র্যাভেল, আমার ভাইয়ের লাশ রাস্তায় কেন? হাতে স্টিয়ারিং নাকি খুনের লাইসেন্স, রক্ত পিপাসা না মিটলে রাস্তায় নয় ঘরে এসে খেয়ে যাও' লেখা সম্বলিত বিভিন্ন প্লেকার্ড প্রদর্শন করতে দেখা গেছে।

হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী বেলাল হোসেন বিপ্লবের সঞ্চালনায় এসময় বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনা রাষ্ট্রের কত বড় সংকট তা আমরা বুঝতে পারছি। সমাজ আজ স্বপ্নবাজ মানুষদের হারাচ্ছে। আজকের মতো ভবিষ্যতে যাতে আমাদের রাস্তায় দাড়াতে না হয়। এজন্য আমরা চাই সরকার নীতিগত সিদ্ধান্ত মধ্যে দিয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ বিচারের মাধ্যমে বেপরোয়া চালকদের বিচারের আওতায় আনুক। আমরা চাই না সোহাগের মতো আর কারো জীবন এভাবে অকালে ঝড়ে পড়ুক। বাসের চালক গুলো যদি অভিজ্ঞ থাকতো তাহলে রাস্তায় এমন দূর্ঘটনা হতো না। এসময় সোহাগের হত্যার পেছনে জড়িতদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো লিয়াকত আলী, ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নুর, বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাঈন উদ্দীন, অধ্যাপক সাইয়েদুজ্জামান, অধ্যাপক শাহ আলম, অধ্যাপক এম হুমায়ুন কবির , অধ্যাপক ড. দিল আরা সহ তিন শতাধিক শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top