রেঁস্তোরা মালিক সমিতির সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২০ ০৪:০৭; আপডেট: ২০ মে ২০২৪ ২৩:১৪

রাজশাহীতে নামে বে নামে গড়ে উঠা খাদ্য সংশ্লিষ্ট ব্যবসাপ্রতিষ্ঠান থেকে সরকার হারাচ্ছে বিপুল পরিমানের রাজস্ব। এসব প্রতিষ্ঠানগুলো সরকারকে ভ্যাট-কর ফাঁকি দিয়ে ব্যবসা করছে। তবে ওইসব ব্যবসাপ্রতিষ্ঠান থেকে গ্রাহক প্রতারিত হলে এর দায় নেবেনা বাংলাদেশ রেঁস্তোরা মালিক সমিতি রাজশাহী জেলা শাখা।
কারণ সমিতির সদস্যরা সুনামের সাথে সরকারকে ভ্যাট-ট্যাক্স দিয়ে রাজশাহীতে ব্যবসা করে আসছে। গতকাল বুধবার ‘চলমান করোনায় ক্ষতিগ্রস্থ রেঁস্তোরা ব্যবসায়ীদের ক্ষতি উত্তরণের লক্ষে মতবিনিময় সভায় বক্তরা এসব কথা বলেন।

এর আগে বেলা ১২টার দিকে নগরীর সাহেববাজারের টেস্টি টাইম রেঁস্তোরায় এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।
এসময় সভায় বক্তরা বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণাকৃত প্রণোদনা ও ঋণ ব্যাংকগুলোতে ঘুরে ঘুরে পাচ্ছেনা রাজশাহীর রেস্তোঁরা ব্যবসায়ীরা। ব্যাংকগুলোতে ঋণের জন্য আবেদন করেও সারা মিলছে না। করোনার কারণে দীর্ঘদিন রেস্তোঁরা বন্ধ থাকায় আর্থিক সঙ্কটে পড়েছেন রেস্তোঁরা ব্যবসায়ীরা। তাই আগামিতেও ব্যাংগুলোতে ঋণের জন্য আবেদনক করা হবে এমন সিদ্ধান্ত নেওয়া হয় সভায়।
সভায় বক্তরা আরও বলেন, হোম কিচেনের কারণে রেস্তোঁরা ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হয়েছে। পাশা-পাশি তাদের (হোম কিচেন) নেই ট্রেড লাইসেন্স। তারা দেয়না বিভিন্ন ভ্যাট-ট্যাক্স। এতে সরকার হারাচ্ছে রাজস্ব। অন্যদিকে হোম কিচেনের নামে তারা ভাড়াটিয়া বাবুরচি দিয়ে রান্না করা হচ্ছে। তাই সমিতির পক্ষ থেকে এবিষয়ে স্থানীয় প্রশাসনের দৃষ্ট আকর্ষণ করা হচ্ছে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেস্তোঁরা মালিক সমিতির রাজশাহী জেলা শাখার সভাপতি রিয়াজ আহমেদ খান, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান রিংকু, সহসাধারণ সম্পাদক এসএম সিহাব উদ্দিন, অর্থ সম্পাদক শেখ আশিকুর রহমান, নির্বাহী সদস্য শহিদুল ইসলাম পান্না, মহিলা বিষয়ক সম্পাদক নাবিলা নওরিন, সদস্য তুষার আবদুল্লাহ, ইমতিয়াজ জামিল দিপন, জান্নাতুল ফৌরদস মিতু, মো. সাদ ইসলাম প্রমুখ।

আন্দালীব/9

 

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top