যাত্রা শুরু আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০ ২২:১৩; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ০৬:০৬

ফিতা কেটে ইউনিটের উদ্বোধন করেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক

তথ্যপ্রযুক্তিগত অপরাধ সংগঠনে অপরাধীদের দ্রুত শনাক্ত ও আইনের আওতায় আনতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে (আরএমপি) গঠন করা হল সাইবার ক্রাইম ইউনিট।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) আরএমপি সদর দপ্তরে নতুন এই ইউনিটের উদ্বোধন করেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক।

উদ্বোধনী অনুষ্ঠানে কমিশনার বলেন রাজশাহী মহানগরীতে যাতে কোনো ধরনের সাইবার ক্রাইম সংঘটিত হতে না পারে সেইজন্য কাজ করবে এই ইউনিট। এছাড়া কোনো অপরাধ সংঘটিত হলে দ্রুত অপরাধীদের শনাক্ত করতেও কাজ করবে এই ইউনিট। বিশেষ করে ফেসবুক, টুইটার, ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সংঘটিত অপরাধ নিয়ে কাজ করবে সাইবার ক্রাইম ইউনিট।

দক্ষ ও চৌকস পুলিশ অফিসারদের নিয়ে এই ইউনিট গঠন করা হয়েছে জানান তিনি। তিনি জানান, রাজশাহীতে স্বতন্ত্র সাইবার ক্রাইম ইউনিট ছিলো না। আমি যোগদানের পর সাংবাদিকদের দেওয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন এ সাইবার ক্রাইম ইউনিট গঠন। এই ইউনিটের তত্ত্বাবধানে ঢাকা থেকে সাইবার ক্রাইম বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত অফিসাররা। এছাড়া সাইবার ক্রাইম ইউনিটে সব ধরনের লজিস্টিক সাপোর্টও রয়েছে। ফলে খুব দ্রুত সময়ের মধ্যে অপরাধীকে খুঁজতে ও ধরতে কাজ করবে এই ইউনিট। থানায় মামলা হলেও শনাক্তকরণে কাজ করবে সাইবার ক্রাইম ইউনিট।

এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।সাইবার ক্রাইম ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে আরএমপির সহকারী পুলিশ কমিশনার উৎপল কুমার চৌধুরীকে।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top