সাতটি টি-টোয়েন্টি খেলবে

১৭ বছর পর পাকিস্তানে ইংল্যান্ড ক্রিকেট দল

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২ ২০:৩৮; আপডেট: ২ অক্টোবর ২০২২ ১৫:৩০

১৭ বছর পর পাকিস্তান সফরে ইংল্যান্ড

 

আসছে অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের বিপক্ষে সাত টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ইংল্যান্ড। সে লক্ষ্যেই বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) করাচিতে এসে পৌঁছেছেন মঈন আলিরা। খবর জিও টিভির।

  • বেসামরিক বিমান কর্তৃপক্ষের সূত্রগুলো জানিয়েছে, দুবাই হয়ে এমিরেটাসের একটি ফ্লাইটে করে করাচি পৌঁছায় ইংলিশ ক্রিকেট টিম।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছে, সফরকারী দলের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। তাদের করাচি এয়ারপোর্ট থেকে সরাসরি হোটেলে নিয়ে যাওয়া হয়।

আগামী ২০ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত সাতটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান ও ইংল্যান্ড। এই ম্যাচগুলো করাচি ও লাহোরে অনুষ্ঠিত হবে। প্রথম চারটি ম্যাচ হবে জাতীয় স্টেডিয়ামে। আর শেষ তিন ম্যাচ অনুষ্ঠিত হবে গাদ্দাফি স্টেডিয়ামে।

জাতীয় স্টেডিয়ামের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে সূত্রগুলো। তারা জানিয়েছে, এই ভেন্যুর জন্য চারটি পিচ প্রস্তুত করা হয়েছে। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) থেকে জাতীয় স্টেডিয়ামে ট্রেনিং শুরু করবে সফরকারী দল।

সবশেষ ইংল্যান্ড দল পাকিস্তান সফরে গিয়েছিল ২০০৫ সালে। এরপর ২০১২ এবং ২০১৫ সালে দেশ দুটির মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হলেও সেটি অনুষ্ঠিত হয়েছে নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে।

যদিও গেল বছর পাকিস্তান সফরে আসার কথা ছিল ইংলিশদের। কিন্তু হঠাৎ করে নিউজিল্যান্ড পাকিস্তান সফর বাতিল করায় সিরিজ স্থগিত করে দেয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও (ইসিবি)। যা নিয়ে সেসময় কম জলঘোলা হয়নি। ইংল্যান্ডের এমন সিদ্ধান্তকে ভালোভাবে নেয়নি পাকিস্তান।

এদিকে পাকিস্তানে স্মরণকালের ভয়াবহ বন্যায় লাখ লাখ মানুষ গৃহহীন হয়ে পড়েছে। হতাহত হয়েছে হাজারো মানুষ। এমন পরিস্থিতিতেও দেশটিতে খেলতে আসল ইংল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে খেলতে মরিয়া ইংলিশরা।

এদিকে পাকিস্তানও ঘোষণা করেছে ম্যাচ টিকিটের লভ্যাংশ বন্যার্তদের দেয়া হবে।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড:

জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, জনাথন বেরস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারেন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডাউয়িড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, রিসি টোপলে, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।

আর রিজার্ভ রাখা হয়েছে- লিয়াম ডাউসন, রিচার্ড গ্লিসন ও টাইমাল মিলসকে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top