হিজাব পরে ক্রীড়া উপস্থাপনা

হিজাব পরে ক্রীড়া উপস্থাপনা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২২ ০৬:০৩; আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ০৬:০৪

ক্রীড়া উপস্থাপনা এখন অনেক আকর্ষণীয় এক পেশা। অনেকের কাছে হয়তো নেশাও। আগে এক্ষেত্রে পুরুষদের একচেটিয়া আধিপত্য থাকলেও এখন পাল্টেছে সময়। ক্রীড়াঙ্গনে উপস্থাপনার মাঠে নারীদের উপস্থিতি এখন অনেকটাই সরব।

বিশ্ব ক্রিকেটেই নারী উপস্থাপকের সংখ্যা খুবই কম। তবে বাংলাদেশে এটি খুবই জনপ্রিয়তা পেয়েছে। মারিয়া নূর কবিং শ্রাবন্য তৌহিদার মতো ক্রীড়া উপস্থাপিকারা এখন দারুণ জনপ্রিয়। সেই ধারাবাহিকতায় নতুন এক আঙ্গিকে ক্রীড়া উপস্থাপনায় কাজ করছেন নাফিসা তাবাসসুম।

তিনি ক্রীড়া উপস্থাপনা করছেন হিজাব পড়ে। আর বাংলাদেশে তিনিই প্রথম। বর্তমান সামাজিক প্রেক্ষাপটে অনেকের কাছে বিষয়টি সাংঘর্ষিক মনে হলেও নাফিসা দুটোই সামলাচ্ছেন দারুণভাবে।

নাফিসা সাংবাদিকতায় যুক্ত আছেন অনেকদিন। পড়াশোনাও করেছেন সাংবাদিকতায়। আগে থেকেই আগ্রহ ছিল স্পোর্টস নিয়ে কাজ করার। সেই লক্ষ্যেই কাজ শুরু করেন বাংলাদেশের প্রথম ২৪ ঘণ্টার টিভি চ্যানেল টি-স্পোর্টস এ।

তবে নাফিসা ক্যামেরার সামনে তিনি আসতে চান হিজাব পড়েই। কর্তৃপক্ষকেও জানান তেমনটাই। স্বপ্ন পূরণে হিজাব তার বাধা হয়ে দাঁড়ায়নি। প্রথমবারের মতো বাংলাদেশে কোনও টিভি চ্যানেলে হিজাব পড়ে ক্রীড়া উপস্থাপনা শুরু হয় তার হাত ধরেই। বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে ও বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ম্যাচের প্রি শো তে উপস্থাপনা করেন নাফিসা।

নাফিসা বলেন, আমি সবসময়ই চেয়েছি ক্রীড়া সাংবাদিকতা করতে, খেলাধূলা নিয়ে কাজ করতে। একইসঙ্গে আমি চেয়েছি আমার স্বাচ্ছন্দ্যের পোশাকে কাজটি করবো। আমার ইচ্ছাকে গুরুত্ব দেওয়ায় আমি সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top