কাতার বিশ্বকাপে বিয়ার নিষিদ্ধ করলো ফিফা

কাতার বিশ্বকাপে বিয়ার নিষিদ্ধ করলো ফিফা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২ ০৭:৫২; আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১১:৪১

ছবি: সংগৃহিত

বিশ্বকাপের পর্দা উঠতে বাকি আর মাত্র দুই দিন। এমন সময় ঘোষণা এলো বিয়ার বিক্রি নিষিদ্ধের। ২০২২ বিশ্বকাপের ৮ ভেন্যুতেই অ্যালকোহলযুক্ত বিয়ার বিক্রি নিষিদ্ধ করলো কাতার। শুক্রবার (১৮ নভেম্বর) বিশ্বকাপের আয়োজক দেশ কাতারের সঙ্গে আলোচনার পর এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানায় ফিফা।

এর আগে প্রাথমিকভাবে স্পন্সর বুডওয়েজারকে ভেন্যুগুলোয় বিয়ার বিক্রির অনুমতি দিয়েছিল ফিফা। তবে সেই সিদ্ধান্ত নাকচ করে দিয়েছে কাতার। তারা আগে থেকেই এ অবস্থানে ছিল বলে জানা গেছে।

কাতারের ডেলিভারি ও লিগ্যাসি সংক্রান্ত সুপ্রিম কমিটি জানিয়েছিল, স্টেডিয়াম এবং অন্যান্য আতিথেয়তা ভেন্যুগুলোর বাইরে নির্ধারিত ‘ফ্যান জোনে’ অ্যালকোহল পাওয়া যাবে। এছাড়া অন্য কোথাও পাওয়া যাবে না। গত সেপ্টেম্বরে কাতার বিশ্বকাপের আয়োজকরা স্টেডিয়াম ও ফ্যান জোনে ফুটবল অনুরাগীদের জন্য অ্যালকোহলসহ বিয়ার পরিবেশনের নীতি চূড়ান্ত করে।

উল্লেখ্য, কাতারে বিলাসবহুল আন্তর্জাতিক হোটেল কিংবা রিসোর্টের সঙ্গে যুক্ত নয়- এমন সব রেস্তোরাঁয় অ্যালকোহল বিক্রি নিষিদ্ধ। তবে কর্তৃপক্ষের অনুমতি নিয়ে বিদেশি নাগরিকরা দেশটির রাজধানী দোহার উপকণ্ঠে কাতার এয়ারওয়েজ-চালিত একটি ডিপো থেকে বাড়িতে ব্যবহারের জন্য মদ, বিয়ার ও ওয়াইনের বোতল কিনতে পারেন।

#এমএস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top