বিশ্বকাপের প্রথম দিনেই কার্ডের রেকর্ড

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২ ১০:২২; আপডেট: ৯ ডিসেম্বর ২০২২ ০৮:৩৮

ছবি: সংগৃহিত

কাতার-ইকুয়েডরের ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছে ফুটবল বিশ্বকাপের ২২তম আসর। উদ্বোধনী ম্যাচে কাতারকে ২-০ গোলে হারিয়েছে ইকুয়েডর। ম্যাচের প্রথম থেকেই মাঠে দেখা যায় স্বাগতিকদের শারীরিক শক্তির প্রতিফলন।

আল বাইত স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচেই ৬টি হলুদ কার্ড দেখেছে দর্শকরা। যা বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে দ্বিতীয়বারের মতো দেখল ফুটবলপ্রেমীরা। এর আগে ১৯৯৪ সালের আমেরিকা বিশ্বকাপে জার্মানি-বলিভিয়া ম্যাচে ৬টি হলুদ কার্ড দেখান রেফারি।

উদ্বোধনী ম্যাচের ১৫তম মিনিটে প্রথম হলুদ কার্ড দেখেন কাতার গোলরক্ষক সাদ আল শিব। এনার ভ্যালেন্সিয়াকে ডি বক্সের ভেতর ফাউল করে বসেন তিনি। এর মাধ্যমেই আসরের প্রথম হলুদ কার্ডের দেখা পান ৩২ বছর বয়সী এই গোলরক্ষক। সঙ্গে উপহার দেন পেনাল্টি।

এরপর প্রথমার্ধের ২২ ও ৩৬ মিনিটে আরও দুটি হলুদ কার্ড দেখেন স্বাগতিক ফুটবলার আল মোয়াজ আলি ও কারিম বউদিয়াফ। এরপর ম্যাচের চতুর্থ হলুদ কার্ডটি দেখেন ইকুয়েডর স্ট্রাইকার কাইসেদো।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৬তম মিনিটে ইকুয়েডরের হয়ে দ্বিতীয় ফাউলটি করে বসেন মেন্ডেজ। এরপর শেষভাগে এসে ৭৮তম মিনিটে কাতারের আকরাম আফিফ হলুদ কার্ড দেখলে রেকর্ডে ভাগ বসায় এবারের উদ্বোধনী ম্যাচ। তবে ম্যাচে কোনও ফুটবলার লাল কার্ড পেলে নতুন আরেকটি রেকর্ড দেখত ফুটবল বিশ্ব।

এনএ




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top