২০২৩ এশিয়া কাপে বাংলাদেশের গ্রুপে আফগানিস্তান-শ্রীলঙ্কা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৫ জানুয়ারী ২০২৩ ১৬:২৯; আপডেট: ৪ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৪৮

ছবি: সংগৃহীত

২০২৩ সালের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়া কাপ। গতবছর টি-টোয়েন্টি ফরম্যাটে হলেও ৫০ ওভারের বিশ্বকাপকে সামনে রেখে এবার ওয়ানডে ফরম্যাটে হবে এই আসরটি। এশিয়ান ক্রিকেট কাউন্সিল আসন্ন এশিয়া কাপের জন্য গ্রুপ পর্বে কে কার বিরুদ্ধে খেলবে সেই তালিকা প্রকাশ করেছে।

পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপে বাংলাদেশের গ্রুপ সঙ্গী হয়েছে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। অপরদিকে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান পড়েছে একই গ্রুপে। ২০২২ এশিয়া কাপের মতো আসন্ন আসরেও টাইগারদের সঙ্গে একই গ্রুপে পড়েছে রশিদ খান ও দাসুন শানাকার দল।

আজ বৃহস্পতিবার এক টুইটের মাধ্যমে এশিয়া ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ ২০২৩ ও ২০২৪ ক্যালেন্ডারের জন্য এসিসির অধীনে আয়োজিত টুর্নামেন্টের সূচি প্রকাশ করেছে।

৬ দলের এই আসরটি দুইটি গ্রুপে বিভক্ত হয়ে পরিচালিত হবে। ভারত-পাকিস্তানের গ্রুপে খেলবে বাছাই পর্ব পার হয়ে আসা একটি দল। পাকিস্তানে এ টুর্নামেন্টটি আয়োজনের কথা থাকলেও ভারত সেখানে যাবে কিনা তা নিয়ে রয়েছে অনেক বিতর্ক। কিছুদিন আগে বিসিসিআইয়ের সচিব জয় শাহ স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন পাকিস্তানে খেলতে যাবে না বিরাট কোহলিরা। তবে আজ সূচি প্রকাশ করলেও কোথায় আয়োজিত হবে এশিয়া কাপ তা নিয়ে রয়েছে ধোঁয়াশা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top