মেসির আর্জেন্টিনা ঢাকা সফরের কোনো তথ্য নেই

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:১৮; আপডেট: ২৮ মার্চ ২০২৪ ১৮:৫৫

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে বাংলাদেশ খেলতে না পারলেও পরোক্ষভাবে বিশ্বকাপে ঠিকই ছিল লাল-সবুজের দেশ। বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থকদের উল্লাস-উন্মাদনা ছড়িয়ে গিয়েছে পুরো বিশ্ব জুড়ে। আলবিসেলেস্তেদের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ নজর কেড়েছে তাদেরও।

তাই লিওনেল মেসির আর্জেন্টিনা এ বছরের জুন মাসে আসতে যাচ্ছে বাংলাদেশে এমনেই গুঞ্জন উঠেছিল। কিন্তু গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক ও মুখপাত্র সেহেলী সাবরীন জানান, কাতার বিশ্বকাপজয়ী দল আর্জেন্টিনার তারকা লিওনেল মেসির ঢাকা সফরের ব্যাপারে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো তথ্য নেই পররাষ্ট্র মন্ত্রণালয়ে।

প্রথমবারের মতো পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে প্রধান আলোচক হিসেবে ছিলেন সাবরীন। সেখানে মেসিদের ঢাকায় আনার অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘ফুটবল তারকা মেসির আসার খবর আমিও দেখেছি (গণমাধ্যমে)। এখন পর্যন্ত এটা চূড়ান্ত হয়নি। তবে এটি সম্পর্কে আমাদের সংশ্লিষ্ট মন্ত্রণালয় কাজ করছে। যদি তাদের দিক থেকে এ বিষয়ে পরবর্তীতে কোনো তথ্য আসে, আমরা আপনাদের জানাতে পারব।’

এছাড়া আর্জেন্টাইন পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফর নিয়ে তিনি বলেন, আমরা আশা করছি, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী আগামী ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ সফর করবেন। সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও এফবিসিসিআইয়ের নেতাদের সঙ্গে তার সাক্ষাতের সম্ভাবনা রয়েছে।

সেহেলী বলেন, ল্যাটিন আমেরিকার দেশগুলোর সঙ্গে কূটনৈতিক সম্পর্ক জোরদারের প্রচেষ্টার অংশ হিসেবে আগামী ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবেন সান্তিয়েগো ক্যাফিয়েরো। তার সফরের সময় ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস খোলার বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top