বিশ্বকাপ জয়ের পর প্রথমবার মাঠে নামছে আর্জেন্টিনা

রাজটাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ২১:১২; আপডেট: ১১ মে ২০২৪ ২২:৪৩

ছবি: ফাইল

৩৬ বছর পর লিওনেল মেসির হাত ধরে বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। এদিকে কাতারে শিরোপা জেতার পর প্রথমবারের মতো মার্চের শেষে মাঠে নামতে যাচ্ছে আলবিসেলেস্তেরা। যেখানে প্রতিপক্ষ তুলনামূলক কম শক্তির দল পানামা ও সুরিনাম। পানামার বিপক্ষে ম্যাচটি মেসি-ডি মারিয়ারা খেলবেন বুয়েনস এইরেসের মনুমেন্তাল স্টেডিয়ামে।

অপরদিকে দ্বিতীয় ম্যাচ হবে ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৩৯তম স্থানে থাকা সুরিনামের বিপক্ষে। প্রতিপক্ষ ঠিক থাকলেও, এর বাইরেও তারিখ এবং স্থান এখনও ঠিক করা বাকি আছে এই ম্যাচটির। প্রীতি ম্যাচটি ২৬ থেকে ২৮ মার্চের মধ্যে হবে এবং কর্ডোবার মারিও আলবার্তো কেম্পেস, সান্তিয়াগো দেল এস্তেরোর মাদ্রে দে সিউদাদেস বা বুয়েনস আইরেসে খেলা হতে পারে, জানায় আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

টিওয়াইসি স্পোর্টস এক প্রতিবেদনে ফিফা কর্তৃক বিশ্বের সেরা কোচের জন্য প্রদত্ত সেরা পুরস্কারের জন্য মনোনীত হওয়া, স্কালোনি জানান, পরের বিশ্বকাপে থাকাটা লিওর (মেসির) সিদ্ধান্ত হবে, যদি তার শরীর নিতে পারে তবে সে সেখানে থাকবে। অপরদিকে ডি মারিয়ার ধারাবাহিকতা নিয়ে তিনি জানান, 'আমি মেসি সম্পর্কে যা বলেছি তা বৈধ অ্যাঞ্জেল ডি মারিয়ার জন্য, যতক্ষণ তার শরীর টিকে থাকবে, তাকে সর্বদা তলব করা হবে'

বিশ্বকাপের পর প্রীতি ম্যাচ খেলতে এখনও দলকে সাজাননি কোচ স্কালোনি। তাই মেসি-ডি মারিয়ার ভবিষ্যৎ নিয়ে কৌতুহল থেকেই যাচ্ছে সমর্থকদের। অবশ্য বিশ্বকাপ জয়ী কোচ জাতীয় দলে খেলার বিষয়টি ছেড়ে দিয়েছেন এই দুই ফুটবলারের উপরই।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top