হোয়াইটওয়াশের লক্ষ্যে যেমন হতে পারে টাইগারদের একাদশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩ ১৯:৪৮; আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:৪১

ছবি: সংগৃহীত

বাংলাদেশ দল ইংল্যান্ডকে টি-টোয়েন্টিতে ধবলধোলাই করতে আজ মাঠে নামছে! সিরিজ শুরুর আগে তা শুধুই বিলাসী কল্পনা ছিল বটে।

মঙ্গলবার দুপুর ৩টায় ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে মাঠে নামবে টিম টাইগার্স।

ইতোমধ্যে ২-০ ব্যবধানে সিরিজ জিতে ফেলেছে বাংলাদেশ। তাই শেষটা শুধুই আনুষ্ঠানিকতার হলেও হালকাভাবে নিচ্ছে না সাকিব বাহিনী। কেননা টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে দ্বিতীয়বারের মতো কোনো দলকে ধবলধোলাই করার হাতছানি বাংলাদেশের সামনে, ফলে ম্যাচটা হেলায় হাতছাড়া করবেন না। নিজেদের সেরাটা নিয়েই মাঠে নামবেন টাইগাররা।

সিরিজ শুরুর আগে প্রথম দুই ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করা হলেও, শেষ ম্যাচেও স্কোয়াড অপরিবর্তিতই রেখেছেন নির্বাচকরা। ১৫ সদস্যের এই স্কোয়াড থেকেই সেরা একাদশ বেছে নেবে টিম ম্যানেজমেন্ট, যা অবশ্য খুব একটা কঠিন হবে না প্রধান কোচ আর অধিনায়কের জন্য। কেননা প্রথম দুই ম্যাচে জয়ের পাশাপাশি ব্যক্তিগত নৈপুণ্যেও আধিপত্য ধরে রেখেছে বাংলাদেশ৷

প্রথম দুই ম্যাচে জয় পেলেও অপরিবর্তিত একাদশ নিয়েই শেষ ম্যাচে মাঠে নামার সম্ভাবনা সামান্যই স্কোয়াডের অন্য ক্রিকেটারদের সুযোগ দিতে পরিবর্তন আসার সম্ভাবনা আছে একাদশে৷ না হারানোর ভয়হীন ম্যাচে অভিষেক হয়ে যেতে পারে তানভীর ইসলাম আর রেজাউর রহমান রাজার।

দেশের ঘরোয়া ক্রিকেটের আলোচিত নাম তানভীর ইসলাম। বাংলাদেশের স্পিন আক্রমণের ভবিষ্যৎ-কাণ্ডারি ভাবা হচ্ছে তাকে। সদ্য শেষ হওয়া বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে জায়গা করে নেন ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দলে। তবে এখনো মাঠে নামার সুযোগ হয়নি তার। তবে শেষ ম্যাচে নাসুম আহমেদকে বিশ্রাম দিয়ে তাকে খেলার সুযোগ করে দিতে পারে টিম ম্যানেজমেন্ট।

বিপিএলে ভালো করে জাতীয় দলে জায়গা করে নিয়েছেন আরেক পেসার রেজাউর রহমান রাজা। এবারের বিপিএলে সিলেটের হয়ে আট ম্যাচে শিকার করেন ১৩ উইকেট। এই পারফরম্যান্সে জাতীয় দলে জায়গা মিলে গেলেও ম্যাচ খেলার সুযোগ হয়নি তার। তবু শেষ ম্যাচে তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান বা হাসান মাহমুদের মধ্যে কোনো একজনকে বিশ্রাম দিয়ে জায়গা করে দেওয়া হতে পারে রাজাকে।

সম্ভাব্য একাদশ
রনি তালুকদার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, মেহেদী মিরাজ, আফিফ হোসেন, নাজমুল হোসেন শান্ত, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, রেজাউর রহমান রাজা, তাসকিন আহমেদ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top