মালেতে নাটকীয় ড্র নিয়ে ফিরছে বাংলাদেশ

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১২ অক্টোবর ২০২৩ ২২:৫৫; আপডেট: ১২ মে ২০২৪ ২২:০৯

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইয়ে এটি প্রথম রাউন্ডের প্রথম লেগের ম্যাচ। নিশ্চিত ড্রয়ের দিকে হাঁটা ম্যাচে ৮৭ মিনিটে মালদ্বীপকে এগিয়ে দেন হাসান নাজিম। তবে হাল ছাড়েনি বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বদলি নামা সাদ উদ্দিনের গোলে মালদ্বীপ থেকে ড্র নিয়ে ফিরছে বাংলাদেশ।

রবিউল হাসানের ক্রসে গোলটি করেন সাদ। বিশ্বকাপ বাছাই প্লে অফের ফিরতি লেগ ১৭ অক্টোবর বসুন্ধরা কিংস অ্যারেনায়। ওই দিনই চূড়ান্ত হবে কারা যাচ্ছে পরের রাউন্ডে।

মালের জাতীয় স্টেডিয়ামে শুরুর দিকে বাংলাদেশ কিছুটা দেখেশুনে খেলার চেষ্টা করেছে। অন্যদিকে মালদ্বীপ ছিল আক্রমণাত্মক। খেলায় প্রথম বড় সুযোগ এসেছিল মালদ্বীপের, ম্যাচের ১৮ মিনিটে। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বলে বক্সে ফাঁকায় বল পান মালদ্বীপ অধিনায়ক আলী ফাসির।

তাঁর গতিময় শট গোলরক্ষক মিতুল মারমার হাত ছুঁয়ে পোস্টে আটকে যাওয়ায় রক্ষা বাংলাদেশের।

বাংলাদেশের প্রথম আক্রমণ ২৬ মিনিটে। সোহেল রানার বাড়ানো বলে মালদ্বীপের তিন খেলোয়াড়কে কাটিয়ে বক্সের বাইরে থেকে মাটি কামড়ানো শট রাকিব হোসেনের। তবে সেই শট অল্পের জন্য খুঁজে পায়নি জাল। ৩৫ মিনিটে রাকিবের আরেকটি চেষ্টা সফলতার মুখ দেখেনি।

সোহেল রানার কর্নার থেকে রাকিবের হেডে বল এবারও পোস্টের বাইরে। প্রথমার্ধে বাংলাদেশের সেরা সুযোগটা নষ্ট হয়েছে ফয়সাল আহমেদ ফাহিমের ভুলে। বক্সের ভেতর থেকে বাঁ পায়ের ভলি পোস্টে রাখতে পারেননি ফাহিম। এতে গোল না পাওয়ার আক্ষেপ নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

এর আগে দুই নতুন ফুটবলার নিয়ে একাদশ গঠন করেন হাভিয়ের কাবরো। মদকাণ্ডে আনিসুর রহমান জিকো, তপু বর্মণ ও শেখ মোরসালিন নিষিদ্ধ থাকায় নতুনরা সুযোগ পেয়েছেন। এরমধ্যে পোস্টের নিচে মিতুল মারমা ও রক্ষণে শাকিল হোসেনের অভিষেক হয় এই ম্যাচে। এছাড়া মোরসালিনের জায়গায় ফয়সাল আহমেদ ফাহিম একাদশে জায়গা করেনেন। বাকি সবাই নিয়মিত একাদশে খেলে আসছেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top