চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা পাওয়ার লড়াই বাটলারদের

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৮ নভেম্বর ২০২৩ ১৪:৪১; আপডেট: ১৮ মে ২০২৪ ২০:১১

ছবি: সংগৃহীত

আইসিসির নতুন নিয়ম অনুযায়ী বিশ্বকাপের প্রথম সাতটি দল এবং সংগঠক দেশ হিসেবে পাকিস্তান, এই আটটি দেশকে নিয়ে বসবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। গত বারের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড এখন রয়েছে টেবিলের দশম স্থানে।

বিশ্বকাপের শেষ চারে ওঠার দৌড় থেকে ছিটকে গিয়েছে দু’দলই। কিন্তু তাও একটা লক্ষ্য থাকছে ইংল্যান্ড এবং নেদারল্যান্ডসের সামনে। পরের বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করা।

আইসিসির নতুন নিয়ম অনুযায়ী বিশ্বকাপের প্রথম সাতটি দল এবং সংগঠক দেশ হিসেবে পাকিস্তান, এই আটটি দেশকে নিয়ে বসবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। গত বারের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড এখন রয়েছে টেবিলের দশম স্থানে। এই বিশ্বকাপে সাতটির মধ্যে ছ’টি ম্যাচ হেরেছে জস বাটলারের দল।

ইংল্যান্ডের উপরে আছে নেদারল্যান্ডসও। তারা জিতেছে সাতটার মধ্যে পাঁচটি ম্যাচ। বিধ্বস্ত হয়ে পড়া ইংল্যান্ডকে হারাতে পারলে কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার স্বপ্ন সফল হয়ে যেতে পারে ডাচদের।

এরই মধ্যে খবর ছড়িয়ে পড়েছিল যে, অস্ত্রোপচার করানোর জন্য বিশ্বকাপ শেষ হওয়ার আগেই দেশে ফিরে যাবেন বেন স্টোকস। বাঁ-হাঁটুর চোট নিয়ে ভুগছেন ইংল্যান্ডের অলরাউন্ডার। তিনি নিজেই জানিয়েছিলেন, বিশ্বকাপের পরে অস্ত্রোপচার হবে। কিন্তু তিনি কি সত্যিই ফিরে যাচ্ছেন আগেভাগে?

নেদারল্যান্ডস ম্যাচের আগের দিন ইংল্যান্ডের ফিল্ডিং কোচ কার্ল হপকিনসনকে এই নিয়ে প্রশ্ন করা হয়। তিনি পরিষ্কার জানিয়ে দেন, এই নিয়ে কোনও পরিকল্পনা নেই। হপকিনসন বলেন, ‘‘আমি যত দূর বেনকে জানি, ও পরের ম্যাচে মাঠে নেমে দলকে জেতানোর চেষ্টা করবে। আপনারাও ওকে চেনে। বেনের মাথায় ইংল্যান্ডকে জেতানো ছাড়া আর কোনও ভাবনা থাকে না।

তাই আমি নিশ্চিত, ওর মাথাতে এখন ওই ভাবনাটাই থাকবে।’’ এর পরে তিনি যোগ করেন, ‘‘বেন নিশ্চয়ই অস্ত্রোপচার করাবে। তবে বিশ্বকাপ শেষ হওয়ার আগে অস্ত্রোপচার করানোর কথা নিশ্চয়ই ও ভাববে না।’’



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top