পরিত্যক্ত হলো ম্যাচ, বাড়ল সিরিজ জয়ের অপেক্ষা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৯; আপডেট: ৪ মে ২০২৪ ০৮:০৪

- ছবি - ইন্টারনেট

মাউন্ট মঙ্গানুইয়ে ইতিহাস গড়া হলো না বাংলাদেশের। উদযাপন করা হলো না সিরিজ জয়। দীর্ঘ হলো অপেক্ষার পালা। টানা বৃষ্টিতে পরিত্যক্ত হলো বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ।

বৃষ্টি শঙ্কা মাথায় নিয়েই শুক্রবার মাঠে গড়িয়েছিল খেলা। খেলা শুরুর আগেও মাউন্ট মঙ্গানুইয়ে হয়েছে ভারী বৃষ্টিপাত। তবে শঙ্কা ছিল ঠিক সময়ে খেলা শুরু হওয়া নিয়ে।

ঠিক সময়ে খেলা শুরু করা গেলেও বৃষ্টিকে আর আটকে রাখা যায়নি। প্রথম ইনিংসের ১১ ওভার শেষ হতেই দেখা মেলে বৃষ্টির।

বৃষ্টির আগ পর্যন্ত ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে জয়ের পর যে সিরিজ জয়ের ক্ষুধা বেড়েছে, শরিফুল-শান্তদের দেখলেই তা পরিষ্কার। যদিও প্রথম ম্যাচের মতো অনেকগুলো উইকেট এখনো তুলতে পারেনি দল, তবে দারুণ বল করেম বোলাররা।

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত ২ উইকেটে মাত্র ৭২ রান তোলে নিউজিল্যান্ড। এদিনও টসে জিতে ফিল্ডিং করতে নামে টাইগাররা। দ্বিতীয় ওভারেই পেয়ে যায় প্রথম উইকেটের দেখা।

ওভারের দ্বিতীয় বলে শরিফুলকে তুলে মারতে গিয়ে রিশাদ হোসেনকে ক্যাচ দিয়েছেন ফিন এলেন। ৫ বলে ২ রান করে সাজঘরের পথ ধরেন তিনি। ৯ রানে ভাঙে কিউইদের উদ্বোধনী জুটি।

এরপর ডেরিয়েল মিচেলকে নিয়ে ইনিংসের হাল ধরেন সেইফার্ট। সময়ের সাথে সাথে আগ্রাসী হতে থাকে তার ব্যাট। খেলতে থাকেন মাঠের চার দিকেই। দু’জনের জুটিতে আসে ৩৫ বলে ৪৯ রান।

৭.২ ওভারে যখন কিউইদের ৫৮ রানে দ্বিতীয় উইকেটের দেখা পায় বাংলাদেশ। ভয়ঙ্কর হয়ে ওঠা টিম সেইফার্টকে ফেরান তানজিম সাকিব। ২৩ বলে ৪৩ করে ক্যাচ দেন নাজমুল হোসেন শান্তকে।

এরপর ১১ ওভার শেষ হতেই নামে বৃষ্টি। তা আর না থামায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। আগামী ৩১ ডিসেম্বর রোববার একই মাঠে সিরিজের শেষ ম্যাচ খেলবে উভয় দল।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top