সিলেটে টাইগারদের টি২০ রেকর্ড কেমন?

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৪ মার্চ ২০২৪ ১৫:৫৬; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ০৬:২৮

ছবি: সংগৃহীত

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম। টিলায় ঘেলা এই নৈসর্গিক স্টেডিয়ামে আবার আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে।

আজ সন্ধ্যায় সিলেটে স্বাগতিকরা প্রথম টি২০ ম্যাচে মুখোমুখি হবে শ্রীলংকার। এই মাঠে লংকানদের বিপক্ষে রয়েছে আরো দুটি টি২০ ও একটি টেস্ট ম্যাচ।

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টি২০ যাত্রা ২০১৮ সালে। এই শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে ছোট্ট ফরম্যাটে অভিষেক হয় সিলেটের। ওই ম্যাচে ৭৫ রানে হেরে যায় বাংলাদেশ। লংকানরা ৪ উইকেটে ২১০ রান তোলার পর স্বাগতিকরা ১৩৫ রানে গুটিয়ে যায়।

এরপর আরো তিনটি টি২০ ম্যাচ হয়েছে সিলেটে। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ। শেলডন কটরেল ২৮ রানে ৪ উইকেট নিয়ে বাংলাদেশকে ১২৯ রানে অলআউট করে দেন। এরপর শাই হোপের ফিফটিতে ৫৫ বল হাতে রেখে ৮ উইকেটের বড় জয় পায় টি২০ ক্রিকেটের পরাশক্তিরা।

২০২৩ সালে আফগানিস্তানের বিপক্ষে এই মাঠে দুটি টি২০ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ এবং দুটিতেই জিতেছে টাইগাররা। প্রথমটিতে ২ উইকেটে ও দ্বিতীয়টিতে ৫ উইকেটের জয় পায় সাকিব আল হাসানের দল। প্লেয়ার অব দ্য সিরিজ হয়েছিলেন সাকিব।

সিলেটে ওয়ানডেতে সবচেয়ে উজ্জ্বল বাংলাদেশ। এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে টাইগাররা এ মাঠে জিতেছে ৬টি, একটি ছিল ফলহীন। আর ২টি টেস্ট খেলে এক জয়ের বিপরীতে হারও একটি। গত বছর নভেম্বর-ডিসেম্বরে এই মাঠে নিউজিল্যান্ডকে ১৫০ রানে হারায় টাইগাররা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top