বাংলাদেশকে বিশাল লক্ষ্য ছুঁড়ে দিলো শীলঙ্কা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৪ মার্চ ২০২৪ ১৯:৫৮; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১২:২৭

- ছবি - ইন্টারনেট

কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমার ফিফটিতে বাংলাদেশের বিপক্ষে বিশাল পুঁজি পেয়েছে শ্রীলঙ্কা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ২০৭ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা।

সোমবার (৪ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশের অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় শ্রীলঙ্কা। দলীয় ৪ রানে ২ বলে ৪ রান করে পেসার শরিফুল ইসলামের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে যান আভিস্কা ফার্নান্দো।

এরপর ক্রিজে আসা কামিন্দু মেন্ডিসকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন কুশল মেন্ডিস। ৩৩ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৩৭ রান ১৪ বলে ১৯ রান করা কামিন্দুকে সাজঘরে ফেরান তাসকিন আহমেদ।

কামিন্দুর বিদায়ের পর ক্রিজে আসা সাদিরা সামারাবিক্রমাকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখে কুশল মেন্ডিস। আগ্রাসী ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন তিনি। আর তাকে যোগ্য সঙ্গ দিতে থাকেন সামারাবিক্রমা।

৯৬ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। দলীয় ১৩৩ রানে ৩৬ বলে ৫৯ রান করে সাজঘরে ফিরে যান মেন্ডিস। তার বিদায়ের ৪৩ বলে ফিফটি তুলে নেন সামারাবিক্রমা।

অন্যদিকে ক্রিজে এসে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন চারিথ আসালাঙ্কা। এই দুই ব্যাটারের ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। সামাবিক্রমা ৪৮ বলে ৬১ ও আসালাঙ্কা ২১ বলে ৪৪ রানে অপরাজিত থাকেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top