আইসিসির ‘সর্বকালের সেরা অলরাউন্ডারের’ তালিকার তিনে সাকিব!

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২২ ০৫:১৬; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ০০:৪৬

আইসিসির ‘সর্বকালের সেরা অলরাউন্ডারের’ তালিকার তিনে সাকিব

সাকিব আল হাসান অনেকবারই র‌্যাংকিং সেরা অলরাউন্ডার হয়েছেন নানা ফরম্যাটে। তবে তিনি সর্বকালের সেরা অলরাউন্ডার কিনা সে নিয়ে বিশ্বজুড়ে তর্ক-বিতর্ক আছে ঢের। এবার সেই বিতর্কে খানিকটা আগুন ঢেলেছে আইসিসি। এবার বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি তাদের ফেসবুক পেইজে টি-টোয়েন্টি ফরম্যাটের সর্বকালের সেরা অলরাউন্ডারের একটা তালিকা প্রকাশ করেছে। যেই তালিকায় সাকিব আল হাসান আছেন তিন নম্বরে।

টি-টোয়েন্টি সর্বকালের সেরা অলরাউন্ডারের এই তালিকায় সবার ওপরে আছেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়াটসন। তার রেটিং পয়েন্ট ৫৫৭। এর পরেই আছেন আরেক পাকিস্তানি, তার রেটিং ৪১২। তবে আইসিসি সেই নামটা কার, সেটা দর্শকদের অনুমান করতে বলেছে। তিনে আছেন, বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। তার রেটিং ৪০৮।

চার নম্বরে ৩৯৭ রেটিং নিয়ে আছেন আরেক অস্ট্রেলিয়ান, যদিও তার নাম উল্লেখ করেনি আইসিসি। পাঁচে আছেন সাবেক ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং। তার রেটিং ৩৬৩।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৬ ম্যাচে ১১৯ উইকেট পেয়ে সবার শীর্ষে আছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারীও সাকিব। ৩০ ম্যাচে ৪১ উইকেট শিকার করেছেন সাকিব।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top