আইসিসি থেকে শাস্তি পেলেন হৃদয়

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১১ মার্চ ২০২৪ ১৪:০০; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ২০:২০

ছবি: সংগৃহীত

সদ্যসমাপ্ত বিপিএলে ব্যাট হাতে দারুণ সময় কাটিয়েছিলেন তাওহিদ হৃদয়। কিন্তু জাতীয় দলের হয়ে খেলতে নেমেই যেন খাবি খাচ্ছেন তিনি। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটা খুব একটা ভালো কাটেনি তার।

লঙ্কানদের বিপক্ষে প্রথমবার সিরিজ জয়ের সুযোগটাও হাতছাড়া করেছে টাইগাররা। সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে আউট হয়ে সাজঘরে ফেরার পথে প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের সঙ্গে তর্কে জড়িয়ে বিপাকে পড়েছেন হৃদয়। সফরকারীদের সঙ্গে অসদাচরণের জন্য আইসিসি থেকে শাস্তি পেয়েছেন ডানহাতি এ ব্যাটার।

গত শনিবার সিলেটে তিন ম্যাচ সিরিজের অলিখিত ফাইনালে রান তাড়ায় দলের বিপর্যয়ে গোল্ডেন ডাক মারেন হৃদয়। নুয়ান তুশারার হ্যাটট্রিক গড়ার পথে হৃদয় দ্বিতীয় আউট হয়েছিলেন দুর্দান্ত এক আউটসুইং ডেলিভারিতে।

এর পরই মাঠ ছাড়ার সময় তর্কে জড়ান বাংলাদেশি এ ব্যাটার। সেটা তখনই শেষ হয়ে যায় ফিল্ড আম্পায়ারের হস্তক্ষেপে। তবে আইসিসির নিয়ম ভঙ্গ করে শাস্তি পেয়েছেন হৃদয়।

এ ঘটনায় আইসিসির কোড অব কন্টাক্টের ২.২০ ধারা ভঙ্গ করেছেন হৃদয়। আগ্রাসি আচরণে এ নীতি ভেঙেছেন তিনি। যার ফলে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে। সেই সঙ্গে নামের পাশে যুক্ত হয়েছে ১ ডিমেরিট পয়েন্ট। আগামী ২৪ মাসের মধ্যে আরও ৪টি ডিমেরিট পয়েন্ট পেয়ে গেলে দুই টি-টোয়েন্টি অথবা দুই ওয়ানডে অথবা এক টেস্টে নিষিদ্ধ হতে হবে হৃদয়কে।

হৃদয় নিজের ভুল স্বীকার করে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের দেওয়া সাজা মেনে নেওয়ায় কোনো প্রকার আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ ওভারে ক্রিজে এসে লঙ্কান পেসার নুয়ান থুসারার প্রথম বলে বোল্ড হয়ে যান হৃদয়।

পরে প্যাভিলিয়নে ফেরার সময় লঙ্কান ক্রিকেটারদের দিকে তেড়ে যেতে চেয়েছিলেন তিনি। যদিও এ সময় তাদের মধ্যে কী নিয়ে তর্কের শুরু হয়েছিল জানা যায়নি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top