সেঞ্চুরি ছাড়াই ৫ শতাধিক রান, ৪৮ বছরের রেকর্ড ভাঙলো শ্রীলঙ্কা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৩১ মার্চ ২০২৪ ১৯:০৫; আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৯:০৩

ছবি ক্রিকইনফো

সিলেটের মতো চট্টগ্রাম টেস্টেও রানের ছড়ি ঘোরাচ্ছে সফরকারী শ্রীলঙ্কা। বল হাতে উইকেটের জন্য হন্য হয়ে থাকা টাইগার বোলাররা যখন সবকটি উইকেট শিকার করেছে, তখন শ্রীলঙ্কার রান ৫শ ছাড়িয়েছে। দ্বিতীয় দিনের শেষ সেশনে ৫৩১ রানে অলআউট হয়েছে কুশল মেন্ডিসরা। তবে তাদের এই ইনিংসে নেই কোনো সেঞ্চুরি।

এই ম্যাচের মধ্যে দিয়ে সেঞ্চুরিবিহীন এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল ধনাঞ্জয়া ডি সিলভার দল। ১৯৭৬ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টের এক ইনিংসে কোনো সেঞ্চুরি ছাড়া ৫২৪ রান করেছিল ভারত। প্রায় ৪৮ বছর পর সেই রেকর্ড ভেঙেছে লঙ্কানরা।

প্রথম দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৪ উইকেটে ৩১৪। আজ শেষ ছয় উইকেটে তারা আরও ২১৭ রান যোগ করেছে। প্রথম ইনিংসের মোট ১১ ঘণ্টায় ১৫৯ ওভার ব্যাট করে ৫৩১ রান তুলেছে। সাতটি উইকেটের মধ্যে সাকিব ৩টি, হাসান মাহমুদ ২টি এবং খালেদ ও মেহেদি মিরাজ একটি করে উইকেট নেন। বাকি তিনটি ছিল রান আউট।

প্রথম ইনিংসে লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৯৩ রান এসেছে কুশল মেন্ডিসের ব্যাটে। ১৬৭ বলে তিনি ৯২ রানে অপরাজিত ছিলেন কামিন্দু মেন্ডিস। বড় পুঁজি গড়তে অবদান রেখেছেন দিমুথ করুণারত্নে ৮৬, ডি সিলভা ৭০, দিনেশ চান্দিমাল ৫৯ ও নিশান মাদুশকা ৫৭ রান।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top