নিষেধাজ্ঞার মুখে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক যুক্তরাষ্ট্র

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৪ ২১:০৫; আপডেট: ৩০ মে ২০২৪ ১৬:৪৬

ছবি: সংগৃহীত

আসছে জুনেই মাঠে গড়াতে চলেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০ দলের অংশগ্রহণে এবারের আসর আয়োজিত হবে যৌথভাবে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের আয়োজনে। টুর্নামেন্ট আয়োজনের জন্য ইতোমধ্যেই প্রস্তুতি শুরু করেছে আমেরিকা।

এদিকে ক্রিকেট বিষয়ক গণমাধ্যম ক্রিকবাজ জানিয়েছে, অভ্যন্তরিণ অব্যবস্থাপনাজনিত কারণে নিষেধাজ্ঞার মুখে আছে যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ড।

যুক্তরাষ্ট্রের অলিম্পিক অ্যান্ড প্যারালিম্পিক কমিটি (ইউএসওপিসি) দেশটির ক্রিকেটের পরিস্থিতি নিয়ে আপত্তি জানিয়েছে। ক্রিকেট বোর্ডের ভেতরে চলমান অবস্থা নিয়ে তীব্র অসন্তোষ জানিয়েছে ইউএসওপিসি।

ক্রিকবাজের এক প্রতিবেদন থেকে জানা গেছে, ইউএসএসির পরিচালকরা বোর্ডের নিয়মিত কাজ করতে সমস্যার সৃষ্টি করছেন। এমনকি প্রধান নির্বাহী কর্মকর্তা নুর মুরাদকে অব্যাহতিও দেয়া হয়েছে মেয়াদ শেষ হওয়ার ছয় মাস আগেই।

এসব ঘটনায় আইসিসিও দেশটির ক্রিকেট বোর্ডের প্রতি অসন্তুষ্ট বলেই জানা গেছে। আইসিসি পূর্ণ সদস্য দেশগুলোর অনেকেই ইউএসএসিকে নিষিদ্ধ করার পক্ষেও আছে, তবে সামনে বিশ্বকাপ থাকায় এখনইউ এমন সিদ্ধান্ত নিতে পারছে না আইসিসি।

এদিকে সূত্রের উদ্ধৃতি দিয়ে ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে, ‘তাঁরা মনে করেন, প্রতিদিনের কার্যক্রমে তাঁদের জড়িত থাকতে হবে। যখন এটা করতে যান, তখন ব্যক্তিগত কিছু বিষয়ও জড়িয়ে যায়। যে কারণে ক্রিকেট বড় হচ্ছে না। তাঁরা নির্দিষ্ট একটি পদে নির্বাচিত হতে টাকা খরচ করেন। যে কারণে কার্যক্রমে নাক গলানো নিজেদের অধিকার মনে করেন। তাঁরা বুঝতে চান না বোর্ডের চরিত্র কী হয় আর বোর্ড এবং প্রশাসনের মধ্যে একটা সীমানাও আছে।’

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদে পরিচালকের সংখ্যা ১০ জন। বোর্ডের বেশিভাগ পরিচালকই ভারতীউ বংশোদ্ভুত।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top