অস্ট্রেলিয়াকে হারালো আফগানিস্তান, রাস্তায় লাখো মানুষের উল্লাস

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৩ জুন ২০২৪ ১৮:৪৮; আপডেট: ২৮ জুন ২০২৪ ১১:২৭

ছবি: সংগৃহীত

বিশ্ব ক্রিকেটে নিজেদের জাত চেনাতে শুরু করেছে আফগানিস্তান। আর এই যাত্রাপথে আজ গড়েছে একটি ইতিহাস। আফগানদের ক্রিকেটের ঐতিহাসিক দিনে রাজপথে নেমেছে লাখো মানুষ। বিশ্বকাপের মঞ্চে প্রথম বারের মতো তারা হারিয়েছে পরাশক্তি অস্ট্রেলিয়াকে। তাই উদযাপনে দেখা গেছে ভিন্ন মাত্রা।

রবিবার (২৩ জুন) সেন্ট ভিনসেন্টের মাঠে সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়েছে আফগানিস্তান। ১৪৯ রান তাড়া করতে নেমে আফগানদের বোলিং তোপে ১২৭ রানে থামে অজিদের ইনিংস। আর এতে করে এক ঐতিহাসিক দিনের সাক্ষী হলো আফগানিস্তানের সমর্থকরা।

এদিকে অস্ট্রেলিয়াকে হারানোর পর সম্ভাবনা তৈরি হয়েছে সেমিফাইনালে খেলার। ইতিহাস গড়ে স্টেডিয়ামে বিজয়োল্লাসে মেতে উঠেন আফগানিস্তানের ক্রিকেটাররা। তাদের সঙ্গে সেখানে যোগ দিতে না পারলেও নিজ দেশে আনন্দ উৎসব করেন আফগান সমর্থকরা। জয় উদযাপন করতে রাস্তায় নেমে পড়ে দেশটির হাজারো সমর্থক।

সে দৃশ্যর কিছু স্থিরচিত্র সামাজিক মাধ্যমে প্রকাশ করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানায়, অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয় উদযাপন করতে খোস্ত প্রদেশে ক্রিকেট সমর্থকদের ঢল।

এদিকে ম্যাচ শেষে নিজ দেশের সমর্থকদের উদ্দেশে আফগান অধিনায়ক রশিদ খান লেখেন, ‘প্রিয় দেশবাসী, অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয়ের জন্য অভিনন্দন। আপনাদের মুখে আবার হাসি ফোটাতে পেরে আমি আনন্দিত। আফগানিস্তান জিন্দাবাদ।’

সুপার এইটের যে সমীকরণ, তাতে এ জয়ে সেমিফাইনালে খেলার দারুণ সম্ভাবনা তৈরি হয়েছে আফগানিস্তানের। অস্ট্রেলিয়াকে ভারত হারাতে পারলে, বাংলাদেশের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ জিতে গ্রুপ-১ থেকে সেমিফাইনাল খেলবে রশিদরা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top