বিশ্বচ্যাম্পিয়ন হয়েই জিম্বাবুয়ের কাছে ধরাশায়ী ভারত

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৬ জুলাই ২০২৪ ২২:৪২; আপডেট: ১৯ জুলাই ২০২৪ ০৩:৩৯

ছবি: সংগৃহিত

ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে এখনও এক সপ্তাহ হয়নি। এর মধ্যেই টি-টোয়েন্টি সিরিজ খেলতে মাঠে নামতে হয়েছে বিশ্বকাপ জয়ের আনন্দে মেতে থাকা দলটিকে। কিন্তু বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর প্রথম ম্যাচেই জিম্বাবুয়ের কাছে ধরাশায়ী ভারত। যদিও অপেক্ষাকৃত তরুণ দল মাঠে নামিয়েছিল বিশ্বচ্যাম্পিয়নরা।

জিম্বাবুয়ের দেওয়া ১১৬ রানের টার্গেটে খেলতে নেমে ১০২ রানেই থামে ভারত। বিশ্বকাপের পর তরুণদের নিয়ে গঠিত দলই সফরে পাঠিয়েছে ভারত। তবে এদিন শুভমান গিলের নেতৃত্বাধীন ভারত হোঁচট খেয়েছে জিম্বাবুয়ের মাটিতে। ১৩ রানে হারে সিরিজের প্রথম ম্যাচে।

হারারেতে টস জিতে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন শুভমান গিল। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে জিম্বাবুয়ে কোনোরকমে ৯ উইকেটে ১১৫ রানের স্কোর দাঁড় করায়।

ওয়েসলি মাধেভেরে, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা, ডিওন মেয়ার্স, ক্লাইভ মাদান্দে প্রত্যেকেই খেলেছেন ছোট ছোট ইনিংস। তবে এক বেনেট ছাড়া আর একই ব্যাট করতে পারেননি টি-টোয়েন্টি মেজাজে।

ভারতের পক্ষে রবি বিষ্ণোই নিজের ৪ ওভারে ১৩ রানের খরচায় পেয়েছেন ৪ উইকেট। ১১ রানে ২ উইকেট পেয়ে জিম্বাবুয়েকে আটকে রাখতে সাহায্য করেছেন ওয়াশিংটন সুন্দরও।

কিন্তু ১১৬ রানের টার্গেটে খেলতে নেমে ভারতের কাছে এই স্কোরই পাহাড়সম হয়ে যায় জিম্বাবুয়ের দুর্দান্ত বোলিংয়ের কল্যাণে। অভিষেক শর্মা (০), রুতুরাজ (৭), রিয়ান পরাগ (২), রিংকু সিং (০)— কেউ-ই নামের সুবিচার করতে পারেননি। গিল বাদে টপঅর্ডার ও মিডলঅর্ডারের কোনো ব্যাটার দাঁড়াতেই পারেননি জিম্বাবুয়ের বোলারদের সামনে।

১৭ ওভারের মধ্যে ৮৬ রানে ৯ উইকেট হারানো ভারতের শেষ ভরসা হয়ে দাঁড়িয়েছিলেন ওয়াশিংটন সুন্দর। ১৮ বলে ভারতের দরকার ছিল ৩০ রান। ১৮তম ওভারে ১২ রান তুলে হারের আগে না হারার প্রত্যয় দেখানো ওয়াশিংটন শেষ পর্যন্ত আর পেরে ওঠেননি। পেরে ওঠেনি ভারতও। শেষ ওভারের ১৬ রানের সমীকরণ না মেলাতে পারা ভারত ম্যাচ হেরেছে ১৩ রানে, সফরকারীরা ১৯.৫ ওভারে অলআউট ১০২ রানে।

টি-টোয়েন্টিতে দুই দলের ১০টি সাক্ষাতে জিম্বাবুয়ের এটি তৃতীয় জয়। ভারতকে হারিয়ে হারারেতে জিম্বাবুয়েনরা মেতে উঠেছে জয়োৎসব।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top