বাংলাদেশ সিরিজের জন্য যেদিন দল ঘোষণা ভারতের

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২৪ ২১:৫৫; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:০১

ছবি: সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে যুক্ত হয়েছে আরও একটি নতুন অর্জন। তরুণ এবং ইভিজ্ঞ ক্রিকেটারদের মিশেলে গঠিত দল নিয়ে পাকিস্তান সফরে গিয়ে ইতহাস গড়েছে টাইগাররা।

এর আগে কখনোই সাদা পোশাকে পাকিস্তানের বিপক্ষে জয় না পাওয়া বাংলাদেশ এবার ম্যান ইন গ্রিনদের টেস্ট সিরিজ হারিয়েছে। শুধু তাই, জয়ের পথে স্বাগতিকদের ধবলধোলাইও করেছে নাজমুল শান্তর দল। দেশের বাহিরে এবং বাংলাদেশের টেস্ট ইতিহাসে বড় জয়ের প্রাপ্তির একটি পাকিস্তানের ঘরের মাঠে সিরিজ জয়।

পাকিস্তানের বিপক্ষে এমন দুর্দান্ত সিরিজ জয়ের পর বাংলাদেশের বিপক্ষে এ মাসেই ঘরের মাঠে দুই টেস্ট খেলবে ভারত। প্রথম টেস্টের আগে ভারতের লাল বলের খেলোয়াড়রা ১২ সেপ্টেম্বর চিপকে অনুশীলন শুরু করবে। একই ভেন্যুতে ১৫ সেপ্টেম্বর থেকে অনুশীলন শুরু করার কথা রয়েছে নাজমুল হোসেন শান্তর দলের।

তবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এখনও বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজের জন্য এখনো দল ঘোষণা করেনি বিসিসিআই। তবে ধারণা করা হচ্ছে, ৫ থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত বেঙ্গালুরু এবং অনন্তপুরে অনুষ্ঠিতব্য দুলিপ ট্রফির প্রথম রাউন্ড শেষে স্কোয়াড ঘোষণা করা হবে।

যেখানে স্কোয়াডে থাকা প্রায় নিশ্চিত শুবমান গিল, লোকেশ রাহুল, ধ্রুব জুরেল, কুলদ্বীপ যাদব, আকাশ দ্বীপ, ইয়াশভি জাইসাওয়াল, সরফরাজ খান, রিশাব পান্ট, মুকেশ কুমার, শ্রেয়াস আইয়ার, আর্শদ্বীপ সিং এবং কেএস ভরতের। অভিমন্যু ইশ্বরন, দেবদূত পাডিকল, সাই সুদর্শন এবং বোলার সাই কিশোর, সৌরভ কুমার, যশ দয়ালের মতো আরও অনেক টেস্ট প্রত্যাশী দুলীপ ট্রফির শুরুতে খেলবেন। ভারতের শেষ টেস্ট সিরিজ ছিল ইংল্যান্ডের বিপক্ষে ফেব্রুয়ারি-মার্চে ঘরের মাঠে। যা রোহিত শর্মার ৪-১ ব্যবধানে জিতেছিল।

এদিকে বাংলাদেশ ইতিহাস গড়ে পাকিস্তানকে ২-০ ব্যবধানে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চতুর্থ স্থানে উঠে এসেছে। তাদের পয়েন্ট সংগ্রহ ৪৫.৮৩ শতাংশ। অন্যদিকে, ভারত ৬৮.৫২ শতাংশ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে এবং বাংলাদেশের বিপক্ষে এই সিরিজে নিজেদের অবস্থান আরও শক্তিশালী করতে চাইবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top