করোনার ধাক্কায় স্থগিত আইপিএল, ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে শঙ্কা

রাজটাইমস ডেক্স | প্রকাশিত: ৫ মে ২০২১ ০৯:২৬; আপডেট: ১৮ জুন ২০২১ ০৮:৪৫

 ছবি : সংগৃহীত

করোনার জেরে মাঝপথেই স্থগিত করে দিতে হয়েছে ২০২১ আইপিএল। এর ফলে আড়াই হাজার কোটি টাকা ক্ষতি হয়েছে বিসিসিআই'র। কিন্তু এর থেকেও বড় দুঃসংবাদ, নভেম্বরে ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের অধিকার হারাতে চলেছে ভারত।

কিছুদিন আগেই আইসিসি'র তরফে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের পরিবর্তিত ভেন্যু ঠিক রাখার আভাস দেওয়া হয়েছিল। তবে বিসিসিআই ও আইসিসি'র তরফে নভেম্বরে ভারতের মাটিতে বিশ্বকাপ নিয়ে এখনও কিছু জানানো হয়নি।

কিন্তু আইপিএলের মত সুরক্ষিত বায়ো-বাবলের মধ্যে থেকেও ক্রিকেটাররা করোনা আক্রান্ত হওয়ায় নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন নিয়ে আত্মবিশ্বাসী নন বোর্ড কর্মকর্তারাও। এছাড়াও নভেম্বরে ভারতের করোনা তৃতীয় ঢেউ আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে বিশেষজ্ঞরা জানিয়েছেন।
বিসিসিআই'র এক সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন, আইপিএল চার সপ্তাহের পরই স্থগিত করে দিতে হল। সুতরাং এই পরিস্থিতিতে বিশ্বকাপ আয়োজন করা ঝুঁকিপূর্ণ হয়ে যাবে। নভেম্বরে কোভিড-১৯ এর তৃতীয় ঢেউ আসার সম্ভবনা রয়েছে। তাই বিসিসিআই আয়োজক হলেও বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে পারে বোর্ড৷।

আইপিএলের চতুর্দশ সংস্করণ শুরু হয়েছিল ৯ এপ্রিল। শেষ হওয়ার কথা ছিল ৩০ মে। কিন্তু মাত্র ২৪ দিন পরই টুর্নামেন্ট স্থগিত করে দিতে বাধ্য হয় বিসিসিআই। প্রতিদিন বায়ো-বাবেলে থাকা ক্রিকেটাররা করোনা আক্রান্ত হওয়ার পরই মঙ্গলবার (৪ মে) জরুরি বৈঠকের পর ২০২১ স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেয় বোর্ড।
সোমবার (৩ মে) কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ার পর মঙ্গলবারও করোনা আক্রান্ত হন আইপিএলের একাধিক ক্রিকেটার। সানরাইজার্স হায়দরাবেদের উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা এবং দিল্লি ক্যাপিটালসের লেগ-স্পিনার অমিত মিশ্রের করোনা আক্রান্তের খবর সামনে আসে।

এরপরই বোর্ড কর্মকর্তা ও গভর্নিং কাউন্সিলের সদস্যরাবৈঠকের পরই বিসিসিআই ভাইস-প্রেসিডেন্ট শুক্লা জানান, বোর্ডের সকল কর্মকর্তা, কাউন্সিলের সদস্য ও ফ্র্যাঞ্জাইজি এবং ব্রডকাস্টারের সঙ্গে আলোচনা করার পর আপাতত টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ তবে পরিস্থিতির উন্নতি হলে আইপিএল শুরু করা নিয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড।



বিষয়: ক্রিকেট


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top