প্লাস্টিকের বর্জ্য থেকে বাংলাদেশের বিশ্বকাপের জার্সি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১ ০১:৪৭; আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৯:০২

সংগৃহীত ছবি

অনেক অপেক্ষার পর উন্মোচন হয়েছে বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি। মজার বিষয় হলো, টাইগারদের এই জার্সি তৈরি হয়েছে প্লাস্টিকের বর্জ্য থেকে। বাংলাদেশের জার্সির সামনের অংশ তৈরিতে যে সুতা ব্যবহার করা হয়েছে, তা রিসাইকেল জ্যাকার্ড ফেব্রিক নামে পরিচিত। যেটি প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি। সামনে ও পেছনের অংশ আলাদা। পেছনের অংশ বানানো হয়েছে ম্যাশ ফেব্রিক থেকে। বাতাস প্রবাহের জন্য ব্যবস্থা রাখা হয়েছে।

আগামীকাল থেকে শুরু হবে জার্সি বিক্রি। ফ্যাশন হাউজ আড়ংয়ের সব আউটলেটে বিক্রি হবে বাংলাদেশ দলের জার্সি। এ ছাড়া আড়ংয়ের অ্যাপ থেকেও জার্সি কেনা যাবে। ঢাকার বাইরে থেকেও আড়ং অ্যাপের মাধ্যমে জার্সি কেনা যাবে।

শুধু দেশ নয়, দেশের বাইরের ক্রিকেটপ্রেমীরাও জার্সি কেনার সুযোগ পাবেন আড়ংয়ের মাধ্যমে। অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য থেকে প্রবাসী বাংলাদেশিরা জার্সি কিনতে পারবেন বলে জানিয়েছেন ব্র্যাক এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক তামারা হাসান আবেদ। জার্সির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৪০০ টাকা। বাচ্চাদের জার্সির মূল্য ১ হাজার। হোম জার্সির পাশাপাশি অ্যাওয়ে জার্সি এবং অনুশীলন জার্সিও নির্ধারিত দোকান থেকে কেনা যাবে।

আগামী ১৭ অক্টোবর শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওমানে শুরু হতে যাওয়া প্রথম রাউন্ডের প্রথম দিনই মাঠে নামবে বাংলাদেশ। যেখানে টাইগারদের প্রতিপক্ষ স্কটল্যান্ড।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top