টানা তিন ম্যাচ হেরে সিরিজও গেলো বাংলাদেশের

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২০ অক্টোবর ২০২১ ১৭:২৭; আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ০৮:০৪

ছবি: সংগৃহীত

সামনেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। তারই প্রস্তুতির অংশ হিসেবে প্রথমবারের মতো বিদেশ সফরে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কিন্তু শ্রীলঙ্কার মাটিতে মোটেও সুবিধা করতে পারেনি তারা। টানা তিন ম্যাচ হেরে সিরিজ খুঁইয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। এই হারে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে এগিয়ে গেলো শ্রীলঙ্কা।

টানা দুই ম্যাচ হেরে আত্মবিশ্বাসের তলানিতে ছিল বাংলাদেশের যুবাদের। আজ (বুধবার) তৃতীয় ম্যাচে জয়ের প্রত্যাশায় মাঠে নেমেছিল বাংলাদেশ। ডাম্বুলায় আগে ব্যাট করে ১৮৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জবাবে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক শ্রীলঙ্কা।


১৮৪ রানের লক্ষ্যে খেলতে নামা শ্রীলঙ্কাকে ভালোই চেপে ধরেছিল বাংলাদেশ। ১২২ রানে ৭ উইকেট তুলে নেওয়ার পর শেভন ড্যানিয়েল ও ওয়ানুজা শাহান প্রতিরোধ গড়েন। অষ্টম উইকেটে তাদের অবিচ্ছিন্ন ৬৬ রানে জুটিতে ৩ উইকেটের জয় নিশ্চিত হয় লঙ্কান যুবাদের। ড্যানিয়েল ৮৫ রানে অপরাজিত থাকেন। শাহান খেলেন ৩৮ রানের ইনিংস।

বাংলাদেশের মুশফিক হাসান নেন সর্বোচ্চ ৩ উইকেট।

প্রথমে ব্যাট করা বাংলাদেশের যুবারা একদমই ভালো শুরু করতে পারেনি। দলীয় ৫ রানে ফেরেন মফিজুল ইসলাম ও তাজিবুল ইসলাম। এরপর নিয়মিত বিরতিতে উইকেটে হারাতে থাকলে দলের সংগ্রহ বড় হয়নি। লেট অর্ডারে আশিকুর জামান অপরাজিত ৫৪ রানের ইনিংস খেললে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৮৪ রান। এছাড়া আহসান হাবিবে ৩৩, নাঈমুর রহমান ২৭ ও আইচ মোল্লা ২৩ রানের ইনিংস খেলেন।

শ্রীলঙ্কার ভিনুজা ও রাভিন সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন।

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top