যুব বিশ্বকাপের সেরা একাদশে একমাত্র বাংলাদেশি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২২ ১২:০৭; আপডেট: ৭ মে ২০২৪ ১৪:২১

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডকে হারিয়ে ভারতের শিরোপা জয়ের মাধ্যমে শনিবার শেষ হয়েছে অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপ। চ্যাম্পিয়ন দল হিসেবেই বিশ্বকাপ মিশনে গিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। কিন্তু প্রত্যাশার চাপে ৮ নম্বর দল হিসেবে টুর্নামেন্ট শেষ করতে হয়েছে। দলীয় ব্যর্থতার মাঝেও ব্যক্তিগতভাবে আলো ছড়িয়েছেন পেস বোলিং অলরাউন্ডার রিপন মণ্ডল। যার পুরস্কারও পেয়ে গেছেন হাতেনাতে।

ভারত-ইংল্যান্ড ম্যাচটি শেষ হতেই টুর্নামেন্টের সেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি। যাতে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে আছেন রিপন মণ্ডল। ৬ ইনিংসে মাত্র ১৫.০০ গড়ে ১৪ উইকেট শিকার করেছেন তিনি। বাংলাদেশ দলের সর্বোচ্চ ও টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ উইকেট শিকারী ডানহাতি এই পেসার। এছাড়া লোয়ার অর্ডারে ব্যাটিংয়ে নেমেও চার ইনিংসে করেছেন ৫৬ রান। ৪ ইনিংসেই তিনি অপরাজিত ছিলেন। তাইতো আইসিসির প্রকাশিত যুব বিশ্বকাপের সেরা একাদশে সুযোগ মিলেছে এই বাংলাদেশির। সেরা একাদশের অধিনায়ক করা হয়েছে ভারতের বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন যশ ঢুলকে।
যুব বিশ্বকাপের সেরা একাদশ:

হাসিবুল্লাহ খান (উইকেটরক্ষক, পাকিস্তান), টিগ উইলি (অস্ট্রেলিয়া), ডেওয়াল্ড ব্রেভিস (দক্ষিণ আফ্রিকা), যশ ঢুল (অধিনায়ক, ভারত), টম প্রেস্ট (ইংল্যান্ড), দুনিথ ওয়েলেলাগে (শ্রীলঙ্কা), রাজ বাওয়া (ভারত), ভিকি ওস্তাওয়াল (ভারত), রিপন মন্ডল (বাংলাদেশ), আওয়াইস আলী (পাকিস্তান) ও জশ বয়ডেন (ইংল্যান্ড)।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top