বিটিআরসিকে ১৩ কোটি টাকা পরিশোধ করলো বিটিসিএল

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২১ ২১:১০; আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২১ ২১:১২

সংগৃহীত ছবি

রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানি লিমিটেড (বিটিসিএল) টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা-বিটিআরসিকে ১৩ কোটি ৭০ লাখ ৪৮ হাজার টাকা পরিশোধ করেছে। আইজিডব্লিউ (ইন্টারন্যাশনাল গেটওয়ে) কলের রাজস্ব ভাগাভাগি বাবদ এই অর্থ পরিশোধ করা হয়।

রবিবার (১২ সেপ্টেম্বর) বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের হাতে  এই চেক তুলে দেওয়া হয়। বিটিআরসি থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের অডিট অধিদফতর বিটিআরসি’র ২০১৬-১৭ থেকে ২০১৯-২০ অর্থবছরের রাজস্ব আদায়ের ইস্যুভিত্তিক নিরীক্ষার সুপারিশ মোতাবেক বিটিসিএলের কাছে ২০২০ সালের জুন পর্যন্ত আইজিডব্লিউ অপারেটর হিসেবে রেভিনিউ শেয়ারিং বাবদ অনাদায়ী ৫২৯ দশমিক ৪০ কোটি টাকা বকেয়া রয়েছে মর্মে আপত্তি জানানো হয়।

আপত্তির পরিপ্রেক্ষিতে আইজিডব্লিউ রেভিনিউ শেয়ারিং বাবদ বকেয়া আদায়ের অংশ হিসেবে এ অর্থ পরিশোধ করা হয়েছে। এছাড়া বিটিসিএলের আবেদনের পরিপ্রেক্ষিতে বিটিআরসি ও বিটিসিএলের সংশ্লিষ্ট ঊর্ধতন কর্মকর্তারা অডিট আপত্তির দাবিনামার চূড়ান্ত বকেয়া নির্ধারণ করবে বলে জানানো হয়।

চেক হস্তান্তর অনুষ্ঠানে বিটিআরসি’র ভাইস-চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, বিটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন, বিটিআরসি’র অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগের মহাপরিচালক প্রকৌশলী মো. মেসবাহুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top