বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের বিচার চেয়ে রাবিতে মানববন্ধন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২০ ০২:৩৩; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:১১

মানববন্ধনের একাংশ।

কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের ঘটনার প্রতিবাদে ও জড়িতদের বিচার দাবি করে মানববন্ধন কর্মসূচী পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকরা।

রোববার (৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় শহীদ তাজ উদ্দিন আহমেদ সিনেট ভবনের সামনে 'মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ' ব্যানারে আয়োজিত মানববন্ধনে তারা এসব দাবি জানান।

এ সময় মানববন্ধনে শিক্ষকরা তাদের বক্তব্যে বলেন, স্বাধীনতা বিরোধী ও উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতা এবং কটুক্তির প্রতিবাদে মানববন্ধন বক্তারা বলেন, মূর্তি হলেই পূজা হয়না। মৌলবাদীরা  সাধারণ মানুষকে ধর্মের কথা বলে সুড়সুড়ি দিচ্ছে।

সরকারের উন্নয়ন ঢাকতেই দেশে ভাস্কর্য নিয়ে বিতর্ক সৃষ্টি করা হয়েছে জানিয়ে তারা বলেন, সারাবিশ্বে ভাস্কর্য থাকলে তা নিয়ে মৌলবাদীদের কোন মাথা ব্যথা নেই। শুধু বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়েই তাদের বিতর্ক। এসব যারা করছে তারা বাংলাদেশের স্বাধিকারে বিশ্বাস করেনা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করেনা। এদেরকে প্রতিহত করতে হবে। এসকল ধর্ম ব্যবসায়ীদের এদেশে জায়গা হবে না।

এ সময় তারা কুষ্টিয়ায় বঙ্গুবন্ধুর ভাস্কর্য ভাংচুরে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের আহবান জানান।

এ সময় কর্মসূচীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, সাবেক ছাত্র উপদেষ্টা জান্নাতুল ফেরদৌস, লায়লা আরজুমান বানু, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, দর্শন বিভাগের শিক্ষক অধ্যাপক এস এম আবু বকর, ইতিহাস বিভাগের অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্রসহ বিভিন্ন বিভাগের ডীন, সভাপতি, হল প্রাধ্যক্ষ এবং প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top