টিকার কেন্দ্র নিয়ে দুশ্চিন্তায় রাবি শিক্ষার্থীরা

কে এ এম সাকিব, রাবি | প্রকাশিত: ১৩ জুলাই ২০২১ ১৯:৩৪; আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৬:৩৬

রাজটাইমস ডেস্ক
দেশের সকল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ভ্যাকসিনেশন কর্মসূচীর আওতায় আনার অংশ হিসেবে টিকা রেজিষ্ট্রেশন প্রক্রিয়ায় অংশ নিতে শুরু করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার (১০ জুলাই) থেকে শিক্ষার্থীরা টিকা রেজিষ্ট্রেশনের জাতীয় অফিসিয়াল ওয়েবসাইট 'সুরক্ষায়' রেজিষ্ট্রেশন করতে শুরু করে।
 
তবে একের পর এক ঝামেলা যেন পিছু ছাড়ছেই না। শিক্ষার্থীরা টিকা কেন্দ্র সিলেকশনে নতুন ঝামেলায় পড়েছেন। কারণ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যতীত বাকি কেন্দ্রগুলো সর্ব সাধারণের জন্য নয়। কিন্তু অনেকেই বাধ্য হয়ে রাজশাহী পুলিশ হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে সিলেকশন দিয়েছেন।
 
ভ্যাকসিনেশনের জন্য রেজিষ্ট্রেশন করেছেন এমন কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, রেজিষ্ট্রেশনে কেন্দ্র সিলেকশনে গেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কোটা পূর্ন দেখায়। পরবর্তীতে রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে শিক্ষার্থীরা বাধ্য হয়েই অন্য কেন্দ্রের যে কোন একটি সিলেকশন কর দেয়। 
 
এদিকে, এমন অবস্থায় কোন কেন্দ্রে টিকা এসব শিক্ষার্থীরা টিকা নিবেন তা নিয়ে পড়েছেন সংশয়ে।
 
এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের তথ্য কর্মকর্তা মো. মাহবু্ুবুর রশিদ  জানান, যেহেতু সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগ টিকা প্রদান কেন্দ্রগুলোর সমন্বয় করে থাকেন সুতরাং এই বিষয়ে তারাই ভালো বলতে পারবেন। 
 
সার্বিক বিষয়ে জানতে রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. আনজুমান আরা বেগম জানান, রাজশাহীতে সব টিকা কেন্দ্র চালু না হলেও অতি দ্রুত বাকি টিকা কেন্দ্র গুলো চালু হবে বলে আশা করা হচ্ছে। আগামী কয়েক সপ্তাহ এর মধ্যে রাজশাহী পুলিশ হাসপাতালে টিকা কেন্দ্র চালু হতে পারে। যারা ওইসব কেন্দ্রে সিলেক্ট করেছে তাদের আপাতত অপেক্ষা করতে হবে।
 
পুলিশ হাসপাতালসহ অন্যান্য কেন্দ্রে যারা চয়েস দিয়েছেন তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে টিকা নিতে পারবে কি না জানতে চাইলে তিনি বলেন, প্রতিটি কেন্দ্রের জন্য যেহেতু আলাদা টিকা বরাদ্দ আছে সেহেতু এক কেন্দ্রে চয়েস দিয়ে অন্য কেন্দ্রে টিকা নিলে সেটা বিশৃঙ্খলাই হবে। সে হিসেবে হয়ত এই সুযোগটা থাকছে না।


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top