কল্পনাকেও হার মানিয়েছে

রাজশাহীতে লাশের পেটে দেড় হাজার ইয়াবা!

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২০ ০৫:৫১; আপডেট: ২১ মে ২০২৪ ০৩:০৩

কল্পনাকেও হার মানিয়েছে মাদক ব্যবসায়ী। পাকস্থলিতে ইয়াবা পাচার করের সময় পুলিশের হাতে ধৃত আবদুস শুকুর (৩৭) মারা যায়। পরে সোমবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মর্গে তার লাশের ময়নাতদন্ত করার সময় একে এক বেরিয়ে আসে ৩১ প্যাকেট ইয়াবা। প্রতি প্যাকেটে ছিলো ৫০ করে ইয়াবা ট্যাবলেট। ময়নাতদন্তে উপস্থিতি ম্যাজিস্ট্রেটসহ অন্যান্যরা আবাক হয়ে যান। মাদক ব্যবসায়ী শুকুর কক্সবাজারের টেকনাফ উপজেলার বাজারপাড়া এলাকার মোক্তার আহমেদ এর পুত্র।
গত ২৩ সেপ্টেম্বর পাবনা হাসপাতাল রোড এলাকা থেকে তিনজনের সঙ্গে শুকুরকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পুলিশ জানায়, শুকুর টেকনাফ থেকে পেটে ইয়াবা নিয়ে পাবনায় বিক্রি করতে এসেছিলেন। পাবনার স্থানীয় তিনজন মাদক ব্যবসায়ীর সঙ্গে ডিবি পুলিশ শুকুরকে গ্রেপ্তার করে। ওই সময় তাদের কাছে ১৫০ ইয়াবা পাওয়া যায়। কিন্তু পুলিশের কাছে তথ্য ছিল এদের কাছে ইয়াবা আছে আরও অনেক বেশি। তাই তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তারা স্বীকার করেন যে, ইয়াবা আছে শুকুরের পেটের ভেতর।

পরে হাসপাতালের চিকিৎসকরা পেটে আল্ট্রাসনোগ্রাম এবং এক্স-রে করে নিশ্চিত করেন-শুকুরের পেটে ইয়াবা আছে। কিন্তু সেগুলো বের করার কোন ব্যবস্থা না থাকায় তাকে রামেক হাসপাতালের পাঁচ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানেই পুলিশের হেফাজতে তার চিকিৎসা চলছিল। পরে রবিবার রাত ১১টার দিকে শুকুর রামেক হাসপাতালে মারা যান। পাকস্থলিতে বেশিসংখ্যক ইয়াবা গলে যাওয়ায় শুকুরের মৃত্যু হয়েছে বলে ময়নাতদন্তে জানানো হয়।

পরে হাসপাতাল কর্তৃপক্ষ জেলা প্রশাসনের একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ময়নাতদন্ত করে। এ সময় শুকুরের পাকস্থলিতে ইয়াবার ৩১টি প্যাকেট পাওয়া যায়। এর মধ্যে ১৬টি প্যাকেট ঠিক থাকলেও বাকি ১৫টি প্যাকেট ফেটে যায়। যার কারণে এসব প্যাকেটের ট্যাবলেট গলতে শুরু করে। যা গণনা করা যায়নি। ভালো থাকা ১৫টি প্যাকেটে ৫০টি করে ইয়াবা পাওয়া যায়। সে হিসেবে মোট ইয়াবা ট্যাবলেটের সংখ্যা দাঁড়ায় ১ হাজার ৫শ’৫০টি।

রাজপাড়া থানা পুলিশ জানায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল মালেকের উপস্থিতিতে একজন চিকিৎসক তাঁর ময়নাতদন্ত করেন। এ সময় তাঁর পাকস্থলী থেকে ৩১ প্যাকেট ইয়াবা উদ্ধার করা হয়। যা আলামত হিসেবে পাবনা থানায় পাঠানো হবে। আর তাঁর লাশ পাবনা থানার উপপরিদর্শক সুব্রতকে বুঝিয়ে দেওয়া হয়।

আন্দালীব



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top