লিখিত পরীক্ষার মাধ্যমে ভর্তির দাবিতে নগরীতে মানববন্ধন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০ ০০:৫৬; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ০০:২৩

নগরীতে লিখিত পরীক্ষার দাবিতে অভিভাবকদের মানববন্ধন।

মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ে শিক্ষার্থীদের লটারির মাধ্যমে নয় বরং লিখিত পরীক্ষার মাধ্যমে ভর্তির দাবিতে নগরীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০১ ডিসেম্বর) বেলা ১২টায় নগরীর বর্ণালীর মোড়ে এই মানববন্ধন করেন অভিভাবকেরা। এরপর তারা রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেন।

এ সময় উপস্থিত অভিভাবকদের মধ্যে অনেকেই বক্তব্য রাখেন।

অভিভাবকরা দাবি করে বলেন, করোনাভাইরাসের কারণে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত যুক্তিযুক্ত। তবে স্বাস্থ্যবিধি মেনেও ভর্তি পরীক্ষা নেয়া সম্ভব।

এমন সিদ্ধান্ত মেধাবী শিক্ষার্থীদের অবমূল্যায়ন করা হবে জানিয়ে তারা বলেন ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি না করলে মেধাবীরা আড়ালে পড়ে যেতে পারে। এতে ভবিষ্যতে দেশ মেধাশূন্য হতে পারে।

বিগত বছরের মত এবারো ধারাবাহিকতা রক্ষা করে এসব পরীক্ষার আয়োজন করা সম্ভব দাবি করে তারা আরও বলেন, বিগত বছরগুলোতে রাজশাহী মহানগরীর স্কুলগুলোতে সুনামের সাথে লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে হয়েছে। এই লিখিত ভর্তি পরীক্ষা খুব স্বচ্ছতার সাথে রাজশাহীর জেলা প্রশাসক সম্পূর্ণ করেছেন। এর ফলে অনেক মেধাবী শিক্ষার্থী একটা ভালো স্কুলে পড়ালেখা করার সুযোগ পেয়েছে। এই ধারাবাহিকতা রক্ষা করা প্রয়োজন।

 

এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top