পদ্মা সেতু পাড়ি দিয়ে মাত্র ৩ ঘণ্টায় বরিশালে

রাজ টাইমস ডেস্ক | প্রকাশিত: ২৭ জুন ২০২২ ০৭:২৬; আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৬:৪১

ছবি: সংগৃহীত

দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের পদ্মা সেতু চালুও হওয়ায় বেড়েছে পরিবহনে করে বরিশালে আসা যাত্রীদের চাপ। ঢাকা থেকে মাত্র তিন থেকে সাড়ে তিন ঘণ্টার মধ্যে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালে আসতে পেরে খুশিতে আনন্দিত যাত্রীরা।

যাত্রীরা জানান, স্বপ্নের সেতুর প্রথম দিনে যাত্রী হতে পেরে তারা উচ্ছ্বাসিত। প্রথম দিনে যান-বাহনের চাপ বেশি থাকার কারণে টোল প্লাজায় একটু বিলম্বিত হলেও যাত্রীরা জানিয়েছেন ভিন্ন রকম আনন্দ উপভোগ করেছেন তারা।

যাত্রী সাফিন আহমেদ রাতুল জানান, পদ্মার পানির উপর থেকে ভেসে নয়, এবারই প্রথম ইতিহাসের সাক্ষী হয়ে থাকার জন্য পদ্মার পানির উপর নির্মিত সেতু পাড়ি দিয়েছেন।

রবিবার (২৬ জুন) সকালে কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে পাওয়া তথ্য মতে সর্বপ্রথম বেসরকারি সাকুরা পরিবহনের বাস ঢাকার সায়েদাবাদ টার্মিনাল থেকে সকাল সাড়ে ৫টায় ৪০ জন যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে যাত্রা করেন। তবে টোল ঘরে যানবাহনের দীর্ঘ লাইনের কারণে বিলম্ব হওয়ায় বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালে সকাল সোয়া ১০টায় পৌঁছান।

বাসটির সুপারভাইজার মো. নাসির উদ্দিন বলেন, ভোর সাড়ে ৫টায় যাত্রাবাড়ি থেকে বরিশালের উদ্দেশ্যে যাত্রা শুরু করে সোয়া পাঁচ ঘণ্টায় পৌঁছান। তার মধ্যে সেতুর টোল প্লাজায় জটে আটকে ছিলেন ২ ঘণ্টা। নির্ধারিত গন্তব্যে পৌঁছাতে তাই অপর যানবাহনগুলোরও ২ থেকে ৩ ঘণ্টা বেশি সময় লেগেছে। তবে বেলা বাড়ার সাথে সাথে টোল প্লাজায় যানজটও কমতে শুরু করে বলে অপর যানবাহনগুলোর চালক ও যাত্রীরা জানিয়েছেন। নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে ঢাকা-বরিশাল রুটের একাধিক পরিবহনের কাউন্টার ইনচার্জ জানিয়েছে অন্য দিনগুলোর চেয়ে রবিবার যাত্রীদের চাপ ছিল অনেক বেশি। ঢাকায় আসা-যাওয়া সবগুলো বাস যাত্রীতে পূর্ণ ছিল। যাত্রীদের সেতু দেখার আগ্রহে বাসের গতিও কম ছিল। ইলিশ পরিবহনের একটি বাস সকাল পৌনে ৮টায় ঢাকার সায়েদাবাদ থেকে ছেড়ে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালে পৌঁছায় সোয়া ১২টায়।

চালক মোকলেসুর রহমান জানান, যাত্রীদের অনুরোধে বাসের গতি কমিয়ে দেয়ায় ইলিশ পরিবহন সেতু পাড়ি দিয়েছে ১৩ মিনিটে।

বিআরটিসির বরিশাল ডিপো ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম জানান, তাদের বরিশাল-মাওয়া রুট বন্ধ করে দিয়ে ঐ বাসগুলো গতকাল রবিবার থেকে ঢাকার গুলিস্তান পর্যন্ত যাচ্ছে যাত্রী নিয়ে। এ রুটে এখন বাসের সংখ্যা ১৪টি। তার মধ্যে দুটি বরিশালে যাত্রী নামিয়ে দিয়ে কুয়াকাটা পর্যন্ত যাবে।

জাহাঙ্গীর আলম আরও জানান, সকাল ৬টায় তাদের প্রথম পরিবহন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। ৫১ সিটের সবগুলো টিকেট বিক্রি হয়ে যায়। রবিবার দুপুর ১২টায় বিআরটিসির ডিপোতে গুলিস্তান রুটের টিকেট কাউন্টার যাত্রীদের দীর্ঘলাইন দেখা গেছে যা গত বছরের দুটি ঈদ উৎসব ছাড়া দেখা যায়নি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top