রাজশাহী অঞ্চলে

দু’হাজার ব্যক্তি করোনায় সংক্রামিত

বিশেষ প্রতিনিধি: | প্রকাশিত: ১২ জুন ২০২০ ০০:২৬; আপডেট: ১৪ জুন ২০২০ ১৮:২২

বৃহত্তর রাজশাহী অঞ্চলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রামনের হার। এই সংখ্যা ইতোমধ্যে দু’হাজার অতিক্রম করেছে। তবে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অফিস এপর্যন্ত ১ হাজার ৯’শ ৯১ জন সংক্রামিত রোগী চিহ্নিত করেছেন। আর করোনা ভয়াবহতার কারণে ইতোমধ্যে রাজশাহী মহানগরীতে সন্ধ্যা সাড়ে সাতটা থেকে সকাল ছয়টা পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।
রাজশাহী জেলা সিভিল সার্জন অফিস সূত্র থেকে জানা গেছে, বুধবার রাত পর্যন্ত রাজশাহী জেলায় ১’শ ৪ জনের শরীরে কনোনাভাইরাস সংক্রামিত হয়েছে। যার মধ্যে রাজশাহী নগরীতে ৩১ জন, তানোর উপজেলায় ১৫ জন, বাঘায় ৯ জন, চারঘাটে ১০, পুঠিয়ায় ১১, দুর্গাপুরে ৩, বাগমারায় ৮, মোহনপুরে ৯, পবায় ৭ এবং গোদাগাড়ীতে একজন সংক্রমিত হয়েছেন।
রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অফিসের তথ্যমতে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিভাগে মোট মৃত্যুর সংখ্যা ২৪ জন। এর মধ্যে রাজশাহীতে ৩, নওগাঁয় ৩, নাটোরে ১, সিরাজগঞ্জে ২, পাবনায় ৪ জন এবং বগুড়ায় ১১ জন মারা গেছেন।
আর বগুড়া জেলায় ১ হাজার ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। যা বিভাগের মধ্যে এ পর্যন্ত সর্বোচ্চ হার।
এছাড়া জয়পুরহাটে ২১৪ জন, নওগাঁয় ১৬৩ জন, সিরাজগঞ্জে ১৬২ জন, পাবনায় ১৬৩ জন, রাজশাহীতে ১০৪ জন, নাটোরে ৭৬ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ৭৮ জন।
রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. এনামুল হক জেলার করোনা পরিস্থিতি দিনদিন খারাপের দিকেই যাচ্ছে উল্লেখ করে সংবাদিকেদের জানান, জেলায় যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে জেলায় লকাউন ঘোষণা দেওয়া উচিত।
এদিকে, রাজশাহী মহানগরীতে সন্ধ্যা সাড়ে সাতটা থেকে সকাল ছয়টা পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই এ সিদ্ধান্ত কার্যকর। জেলা প্রশাসক মো. হামিদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।
জেলা প্রশাসক জানান, মহানগরীতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় যানবাহন চলাচল কিছুটা সীমিতকরণে এমন পদক্ষেপ নেয়া হচ্ছে। সিদ্ধান্ত অনুযায়ী- সন্ধ্যা সাড়ে সাতটা থেকে সকাল ছয়টা পর্যন্ত ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশাসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। নির্দেশনা ভেঙে এসময়ে সড়কে কেউ যানবাহন নামালে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি উল্লেখ করেন।
উল্লেখ্য, ১ জুন থেকে সরকারিভাবে লকডাউন তুলে নেওয়ার পর রাজশাহী মহানগরীতে স্বাভাবিক প্রক্রিয়ায় যানবাহন চলাচল করে। তবে অধিকাংশ যাত্রী এবং চালক উভয় স্বাস্থ্যবিধি অমান্য করে চলছেন। এত করে গতবুধবার মহানগরীসহ জেলার বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬২টি মামলায় ৩৪ হাজার ১৭০ টাকা জরিমানা আদায় করা হয়।
 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top