বাপ-বেটার আন্তর্জাতিক মানের স্টুডিও!

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২১ ০৭:৫০; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ২১:১৭

ছবি-সংগৃহীত

কিংবদন্তি সংগীত ব্যক্তিত্ব কাজী হাবলু ও তার ছেলে গায়ক-সংগীত পরিচালক কাজী আনান সম্প্রতি রাজধানীর মোহাম্মদপুরে ‘এসএএল মিউজিক প্রোডাকশন স্টুডিওস’ নামে একটি স্টুডিওর যাত্রা শুরু করেছেন।

এই বাপ-বেটার মতে এটিই আন্তর্জাতিক মানের প্রথম বাংলাদেশি স্টুডিও! এই যাত্রায় তাদের সঙ্গে রয়েছেন ‘আন্ডারগ্রাউন্ড পিস লাভার্স’ ব্যান্ডের অন্যতম সদস্য সালাউদ্দিন খান।

কাজী আনান জানান, সব ধরনের ওয়ার্ল্ড ক্লাস ইনস্ট্রুমেন্ট ব্যবহার করা হয়েছে এই স্টুডিওতে। এর মধ্যে শুধুমাত্র ড্রামস কিনতে ব্যয় করা হয়েছে ১৪ লাখ টাকা। যুক্তরাষ্ট্র থেকে কেনা এই ড্রামসের নাম ‘ডি ডব্লিউ’। বিশ্বব্যাপী এই ড্রামস রয়েছে মাত্র ২০০টি। তারমধ্যে আমাদেরটা ৭৪ নম্বর।

এই গায়ক-সংগীত পরিচালকের ভাষ্য, ‘এশিয়ার নামকরা-ব্যয়বহুল স্টুডিওগুলো যেসব ইনস্ট্রুমেন্টে গড়ে তোলা হয়েছে আমাদের ‘এসএএল’ স্টুডিও তারমধ্যে অন্যতম। এটাকে একবাক্যে ওয়ার্ল্ড ক্লাস স্টুডিও বলতে পারেন। এখানে শুধু বাংলাদেশি শিল্পীরা নয়, বিশ্বের যে কোনো তারকা শিল্পী গান করতে পারবেন।’

তিনি আরও জানান, এই স্টুডিও থেকে যে কোনো গানের প্রপার সাউন্ড ও মিক্স-মাস্টার করা যাবে। ফলে আর কাউকে এ জন্য দেশের বাইরে যেতে হবে না।

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top