সেন্ট্রাল হাসপাতালে সব অস্ত্রোপচার বন্ধ

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৭ জুন ২০২৩ ০২:৩১; আপডেট: ২০ মে ২০২৪ ০১:৩১

ছবি: সংগৃহীত

রাজধানী সেন্ট্রাল হাসপাতালের অপারেশন থিয়েটারের সব ধরনের কার্যক্রম বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। নবজাতকের মৃত্যুর ঘটনায় বন্ধ করে দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমুহ) ডা. শেখ দাউদ আদনান শুক্রবার এ তথ্য জানান। সেই সঙ্গে হাসপাতালের গাইনি ও প্রসূতি বিভাগের চিকিৎসক অধ্যাপক সংযুক্তা সাহা ওই হাসপাতালে আপাতত কোনো বিশেষজ্ঞ সেবা দিতে পারবেন না।

তিনি বলেন, ‘মাহবুবা রহমান আঁখির চিকিৎসাজনিত অভিযোগের প্রেক্ষিতে স্বাস্থ্য অধিদপ্তরের একটি পরিদর্শন দল ও্ই হাসপাতাল পরিদর্শন করেছে। পরিদর্শনে ওটি করার উপযুক্ত পরিবেশ না থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই হাসপাতালের ওটি বন্ধ থাকবে।’

গত ১৪ জুন সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের প্রতারণায় মাহবুবা রহমান আঁখি নামে এক প্রসূতি মৃত্যুঝুঁকিতে পড়েছেন বলে অভিযোগ করেন তার স্বামী ইয়াকুব আলী। তিনি দাবি করেন, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় মারা গেছেন তাদের নবজাতক সন্তানও।

ওই ঘটনায় বুধবার ধানমন্ডি থানায় মোট ছয় জনের নাম উল্লেখসহ পাঁচ থেকে ছয় জনকে অজ্ঞাত আসামি করে ‘অবহেলাজনিত মৃত্যুর’ অভিযোগ এনে একটি মামলা করা হয়। সেই মামলায় ডা. শাহজাদী ও ডা. মুনাকে গ্রেফতার করে পুলিশ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top