ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ ৩১২৩ রোগী হাসপাতালে ভর্তি, আরও ১৫ জনের মৃত্যু

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ২১:৫৮; আপডেট: ২১ জুন ২০২৪ ০২:৫৩

ছবি: ফাইল

দেশে গত চব্বিশ ঘণ্টায় ডেঙ্গুতে একদিনে রেকর্ড সংখ্যক ৩ হাজার ১২৩ রোগী হাসপাতালে চিকিৎসা নিতে ভর্তি হয়েছেন। এর আগে চলতি মাসের ১৭ তারিখে ৩ হাজার ১২২ রোগী ভর্তির সর্বোচ্চ রেকর্ড ছিল দেশে। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় সারাদেশে ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট মৃত্যু ৯৪৩ জনে দাঁড়িয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ডেঙ্গু আক্রান্ত হয়ে চব্বিশ ঘণ্টায় যে ১৫ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ঢাকার বাসিন্দা পাঁচজন ও ঢাকার বাইরের ১০ জন। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এক লাখ ৯৩ হাজার ৮৮১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৮০ হাজার ৪৯০ জন। ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন এক লাখ ১৩ হাজার ৩৯১ জন।

হাসপাতাল গুলোতে ডেঙ্গু রোগীদের উপচে পড়া ভিড় একই সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন এক লাখ ৮২ হাজার ৭৮২ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৭৬ হাজার ২৯২ জন এবং ঢাকার বাইরের এক লাখ ৬ হাজার ৪৯০ জন।

উল্লেখ্য, গত বছর দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃত্যুর (২৮১ জন) রেকর্ড হয়েছিল। চলতি বছর অনেক আগে সেই রেকর্ড ছাড়িয়ে গেছে। এ ছাড়া ২০১৯ সালে মৃত্যু হয়েছিল ১৭৯ জনের। ২০২০ সালে ৭ জন ও ২০২১ সালে ডেঙ্গুতে মৃত্যু হয় ১০৫ জনের।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top