ডেঙ্গুতে আরো ১৩ জনের মৃত্যু, হাসপাতালে ১৬৭৩

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২৩ ২২:০৫; আপডেট: ৪ মে ২০২৪ ২০:৪৪

ডেঙ্গুতে আরো ১৩ জনের মৃত্যু, হাসপাতালে ১৬৭৩ - সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ১৪৮ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৬৭৩ জন।

শুক্রবার (১৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আজ সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৪৭৮ জন। আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ১৯৫ জন। একই সময়ে ঢাকার হাসপাতালগুলো থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭০ জন। আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন এক হাজার ৪৫৯ জন।

বর্তমানে দেশে সর্বমোট আট হাজার ২৪৮ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে দুই হাজার ৫৩৬ জন এবং ঢাকার বাইরে পাঁচ হাজার ৭১০ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ১৩ অক্টোবর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে দুই লাখ ৩৫ হাজার ২০৪ ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ৯১ হাজার আটজন এবং ঢাকার বাইরে এক লাখ ৪৪ হাজার ১৯৬ জন রয়েছে। একই সময়ে দেশে মোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী দুই লাখ ২৫ হাজার ৮০৮ জন। আক্রান্তের তুলনায় সুস্থ হওয়ার হার ৯৬ শতাংশ।

চলতি বছরে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট এক হাজার ১৪৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় আক্রান্ত হয়ে মারা গেছে ৭১৭ জন। আর ঢাকার বাইরে মারা গেছে ৪৩১ জন। আক্রান্তের তুলনায় মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top