রাসিকের স্বাস্থ্যসেবা কার্যক্রম নিয়ে সায়মা ওয়াজেদ ও লিটনের আলোচনা

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৭ জুলাই ২০২৪ ২০:০৮; আপডেট: ১৯ জুলাই ২০২৪ ০৩:৩৫

ছবি: সংগৃহীত

রাজশাহীতে আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিস সম্প্রসারণ এবং মানসিক স্বাস্থ্যসেবা ও অটিজম জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়ার পরিচালক ড. সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার দুপুরে ডব্লিউএইচওর ঢাকার কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিকেলে রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ শাখা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় আলোচনার পরিপ্রেক্ষিতে নগর প্রাইমারি স্বাস্থ্যসেবা কার্যক্রম সম্প্রসারণ, মানসিক স্বাস্থ্যসেবা ও বিশেষ করে অটিজম জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা বিষয়ে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন ড. সায়মা ওয়াজেদ পুতুল। এসব কার্যক্রমে সব ধরনের সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তিনি।

সভার শুরুতে ডব্লিউএইচও এর আঞ্চলিক পরিচালক অটিজম বিশেষজ্ঞ ড. সায়মা ওয়াজেদ ‘কে ফুলেল শুভেচ্ছা জানান মেয়র। সভায় ডব্লিউএইচও এর ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফ এ এম আঞ্জুমান আরা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

সভার বিষয়ে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, ‘ডব্লিউএইচও এর আঞ্চলিক পরিচালক ও অটিজম বিশেষজ্ঞ ড. সায়মা ওয়াজেদের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। তিনি রাজশাহীবাসীর প্রাথমিক ও মানসিক স্বাস্থ্যসেবা এবং অটিজম জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা প্রদানে ডব্লিউএইচও এর পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আমরা আশা করছি ডব্লিউএইচওর সহায়তায় রাজশাহীর স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি ও আলোচিত ক্ষেত্রসমূহে উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদান করতে পারব। এতে নগরবাসীসহ এই অঞ্চলের মানুষেরা ব্যাপকভাবে উপকৃত হবেন। ফলে স্বাস্থ্য খাতে রাজশাহী অনেক এগিয়ে যাবে।’




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top