আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২ ২১:০৫; আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১২:৪৬

ফাইল ছবি

১. রান্নাবান্না মাঠে, ঘুমও মাঠে

ফরিদপুরে সব ধরণের গণ পরিবহন বন্ধ থাকায় দু'তিন দিন আগে থেকেই বিভাগীয় সমাবেশস্থলে জড়ো হতে থাকেন বিএনপি নেতা-কর্মীরা। ফলে থাকা আর খাওয়ার প্রস্তুতিও নিয়ে এসেছে তারা।  খবর যুগান্তরের।

লিঙ্ক

২. অস্থিতিশীল ডলার রেট, বড় ধাক্কা দিল পিজিসিবিকে

বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের (বিপিডিবি) একটি সহযোগী সংস্থা পাওয়ার গ্রিড কোম্পানি অফ বাংলাদেশ (পিজিসিবি)। এটি দেশের একমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন পাওয়ার ট্রান্সমিশন কোম্পানিও। প্রতিষ্ঠানটি প্রতি বছর মুনাফায় থাকলেও সাম্প্রতিক সময়ে ডলারের অস্থিতিশীলতায় লোকসানের মুখে। খবর টিবিএসের।

লিঙ্ক

৩. সংকোচনমুখী মুদ্রানীতিতে কমছে না ঋণের প্রবাহ

দেশে মূল্যস্ফীতির লাগাম টানতে বাংলাদেশ ব্যাংক সংকোচনমুখী মুদ্রানীতি অনুসরণ করেছে। কিন্তু তার ফলাফল উল্টো ফলেছে। সরকারি ও বেসরকারি দুই খাতেই ঋণের প্রবাহ বেড়েছে। কাজ করছে না মুদ্রানীতির উপকরণগুলো। তবে অর্থনীতিবিদরা বলছেন, এই নীতির সুফল পেতে সময় লাগবে। খবর যুগান্তরের।

লিঙ্ক

৪. অর্থনৈতিক চাপের মুখে জাপান, বন্ধ হবে কি ওডিএ ঋণ কর্মসূচী?

জাপানি মুদ্রা ইয়েনের অবমূল্যায়নে অর্থনৈতিকভাবে চাপের মুখে আছে জাপান। ফলে বিভিন্ন দেশে আনুষ্ঠানিক উন্নয়ন সহযোগিতার (ওডিএ) ঋণ কর্মসূচি অব্যাহত রাখা নিয়ে বড় ধরনের সংশয় তৈরি হয়েছে। জাপানের ওডিএ ঋণের অন্যতম গ্রহীতা বাংলাদেশ। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৫. সংস্কারকাজে ধীরগতি, মহাসড়কে বাড়ছে যানজট

ধীরে চলো গতিতে চলছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সংস্কার কাজ। ফলে মহাসড়কে দীর্ঘায়িত হচ্ছে যানজট। তবে কর্তৃপক্ষ আশা করছে, আগামী জুন নাগাদ সংস্কার কাজ সমাপ্ত হবে। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৬. দূর্নীতির আখড়া শিক্ষা প্রকৌশল অধিদপ্তর

দূর্নীতির আখড়ায় পরিণত হয়েছে ‘শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে’ (ইইডি)। এ যেন টাকা কামানোর মেশিন। সিন্ডিােটের মাধ্যমে দূর্নীতি প্রাতিষ্ঠানিকভাবে প্রতিষ্ঠা করা হয়েছে। খবর যুগান্তরের।

লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top