আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২ ২৩:১৮; আপডেট: ১১ নভেম্বর ২০২২ ২৩:২৪

ফাইল ছবি

১. আইএমএফের ঋণ পাওয়ার আগেই বাড়বে বিদ্যুৎ ও জ্বালানির দাম

বাংলাদেশকে ঋণ প্রদানে সম্মত হয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)। আর ঋণের পূর্বশর্ত ছিল বিদ্যুৎ ও জ্বালানিতে ভর্তুকি কমিয়ে দাম বাড়ানো। ফলে আগামী ফেব্রুয়ারিতে ৪৫০ কোটি ডলার ঋণের প্রথম কিস্তি পাওয়ার আগেই বিদ্যুৎ ও জ্বালানির দাম বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা। খবর টিবিএসের।

লিঙ্ক

২. শহরের খাদ্য মূল্যস্ফীতি ছাড়াল পল্লী এলাকাকে

খাদ্যপণ্য বেশী গ্রামাঞ্চলে উৎপাদন হলেও খাদ্যে মূল্যস্ফীতি বেশী গ্রামাঞ্চলেই। তবে ব্যতিক্রম হিসেবে গত মাসে শহরাঞ্চলের খাদ্যে মূল্যস্ফীতি গ্রামাঞ্চলের খাদ্যে মূল্যস্ফীতিকে ছাড়িয়ে গেছে। খবর টিবিএসের।

লিঙ্ক

৩. পরিবহন ধর্মঘট: ফরিদপুরে আগেভাগেই সমাবেশস্থলে বিএনপি নেতা-কর্মীরা

ফরিদপুরে বিএনপির মহাসমাবেশের আগেই শুরু হয়েছে পরিবহন ধর্মঘট। তবে অন্যান্য মহাসমাবেশের মত এখানেও আগেভাগেই সমাবেশস্থলে ছুটে আসছেন বিএনপি নেতা-কর্মীরা। খবর টিবিএসের।

লিঙ্ক

৪. জেট ফুয়েলের দাম বেড়েছিল দ্বিগুন, কমেছে মাত্র পাঁচ টাকা

উড়োজাহাজের জ্বালানি জেট ফুয়েলের দাম ছিল ৪৬ টাকা। ৪৬ টাকা থেকে মূল্য বাড়িয়ে করা হয় ১৩০ টাকা। যা ছিল দ্বিগুনেরও বেশী। এখন কমানো হযেছে লিটারে নামমাত্র পাঁচ টাকা। খবর টিবিএসের।

লিঙ্ক

৫. মানি এক্সচেঞ্জারদের সর্বোচ্চ ২৫ হাজার ডলার রাখার সীমা ঠিক করেছে কেন্দ্রীয় ব্যাংক

খোলা বাজারে বৈদেশিক মুদ্রা লেনদেন করে থাকে মানি এক্সচেঞ্জ। তাদের লেনদেনের জন্য ডলার রাখার সীমা নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এখন থেকে খোলা বাজারের এই প্রতিষ্ঠানগুলো সর্বোচ্চ ২৫ হাজার ডলার কিংবা সমপরিমাণ বৈদেশিক মুদ্রা সঙ্গে রাখতে পারবে।

লিঙ্ক

৬. চট্টগ্রাম বন্দরে শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট

চট্টগ্রাম বন্দরে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে বন্দর শ্রমিকরা। চট্টগ্রাম বন্দর চেয়ারম্যানকে প্রত্যাহারসহ ৫ দফা দাবিতে আজ শুক্রবার ভোর ৬টা থেকে চট্টগ্রামে লাইটার জাহাজের শ্রমিকেরা এই ধর্মঘট শুরু করেছে।

লিঙ্ক

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top