মেয়র তাপস ঢাকার অলিগলিই ঠিক মতো চেনেন না : ইশরাক

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৫ জুন ২০২১ ২৩:১৭; আপডেট: ১৮ জুন ২০২১ ০৯:৩৯

ইশরাক হোসেন
ঢাকার বর্তমান মেয়র পুরান ঢাকার অলিগলিই ঠিক মতো চেনন না বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপি সমর্থিত মেয়রপ্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তবে নিজেকে পুরান ঢাকার সন্তান উল্লেখ করে তিনি বলেন, আমি পুরান ঢাকার সব অলিগলি ঘুরে দেখেছি। সেখানে বর্জ্য ব্যবস্থাপনার ব্যাপক সমস্যা রয়েছে। কোনো ব্যবস্থাপনা না থাকায় কাঁচা বর্জ্যসহ বিভিন্ন বর্জ্য রাস্তার ওপরেই রাখা হয়। আবার সামান্য বৃষ্টিতেই সব অলিগলিতে পানি এসে সেই বর্জ্য আর পানি মিলে অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হয়। কিন্তু এসব নিয়ে কোনো মাথা ব্যথা নেই বলেও মন্তব্য করেন তিনি।
 
শনিবার জাতীয় প্রেসক্লাবে পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
 
ইশরাক বলেন, বাংলাদেশের উন্নয়ন আজ পুজিবাদীদের হাতে বন্দী, তাই যেকোনো উন্নয়ন কাজের কীভাবে সর্বোচ্চ মুনাফা করা যায় সেদিকেই নজর থাকে তাদের, পরিবেশের প্রতি কোনো নজরই নেই তাদের। এসবের জন্য গণতন্ত্রের অনুপুস্থিতি এবং জবাবদিহিমূলক সরকার না থাকাকটাই দায়ী।
 
রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর রায়, ভাইস চেয়ারম্যান মেজর হাফিজসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। পরে দুপুরে সেচ্ছাসেবক দল, ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে রক্তদান কর্মসূচিতে অংশ নেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।
 
 
 
 
 


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top