তানোরে খাদ্যগুদাম থেকে ধান আত্মসাতের ঘটনায় দুদকের মামলা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২০ ২৩:৪৩; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১১:৫৬

ফাইল ছবি

রাজশাহীর তানোর উপজেলায় সরকারী খাদ্য গুদাম থেকে ৬০ মেট্টিকটন ধান আত্মসাতের ঘটনায় মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

উপজেলার কামারগাঁ সরকারি খাদ্য গুদামের খাদ্য নিয়ন্ত্রকসহ চারজন সরকারি কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়।

দুদকের পক্ষে বাদী হয়ে মামলা করেন জেলার উপ-সহকারী পরিচালক কামিয়াব আবতাহি উন নবী।

যাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে তারা হলেন, তানোর উপজেলার খাদ্য কর্মকর্তা আলাওয়াল কবির, কামারগাঁ খাদ্যগুদামের ওই সময়ের উপ-খাদ্য পরিদর্শক (ওসিএলএসডি) নয়ন কুমার, সহকারী উপ খাদ্য-পরিদর্শক আজিজুর রহমান ও খাদ্যগুদামের নিরাপত্তাকর্মী কুরবান আলী।

এই ঘটনায় ইতিপূর্বেও মামলা দায়ের করা হয়েছে। গত ২৫মার্চ রাজশাহী জেলা খাদ্য কর্মকর্তা নাজমুল হক বাদি হয়ে তানোর উপজেলা খাদ্যনিয়ন্ত্রক কামারগাঁ খাদ্যগুদামের ওসিএলএসডিসহ ৪জনের বিরুদ্ধে তানোর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। তানোর থানা পুলিশ তদন্ত করে বিষয়টি দুর্নীতি দমন কমিশনে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

দুদকের রাজশাহী অফিস সূত্রে জানা যায়, চলতি বছরে অনিয়ম দুর্নীতি করে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও ওএলএসডিসহ ৪জন পরস্পরের যোগসাজসে কামারগাঁ খাদ্যগুদামের সরকারী ৬০ মেট্টিক টন ধান, (যার সরকারি মূল্য ১৫ লাখ ৬০ হাজার ২৬০ টাকা) ও খালি বস্তা ৩ হাজার ৩শ’ ৪৬টি, (যার সরকারি মূল্য ২লাখ ৬৭ হাজার ৬৮০ টাকা) মোট ১৮লাখ, ২৭হাজার, ৯৪০টাকা আত্মসাতের সুনির্দিষ্ট তথ্য প্রমানের পর মামলা করেন দুর্নীতি দমন কমিশন।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top