বাগমারায় লিফদের চাকুরি সরকারিকরণের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বাগমারা | প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০ ২০:২৪; আপডেট: ১৯ মে ২০২৪ ০৫:০৬

 

রাজশাহীর বাগমারা উপজেলায় 'দেশের ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ' প্রকল্পে কর্মরত লিফদের চাকরি সরকারিকরণের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে।

রোববার (১১ অক্টোবর) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলা সদর ভবানীগঞ্জ নিউমার্কেটের সামনে বাংলাদেশ লিফ ঐক্য কল্যাণ পরিষদের রাজশাহী বিভাগের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।

সংগঠনটির রাজশাহী বিভাগের সভাপতি শাহজাহান আলী সরদারের সভাপতিত্বে মানববন্ধন চলাকালীন সময়ে বক্তব্য দেন আবদুর রাজ্জাক, বাবুল হোসেন, জান্নাতুন নেছা, শাহারুল ইসরাম, তোফাজ্জল হোসেন, ফাতেমা বেগম, রহিদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, গত ২০০৯ সাল থেকে মৎস্য অধিদপ্তরের আওতায় ইউনিয়ন পর্যায়ে তিন হাজার লিফ নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। মৎস্যচাষে বাংলাদেশ বিশ্বে দ্বিতীয় স্থান লাভ করেছে এর অংশদীর তাঁরাও। তাঁরা মাসিক সম্মানির ভিত্তিতে চাকরি করলেও এখনো তাঁদের উন্নয়ন খাত থেকে রাজস্ব খাতে নেওয়া হয়নি। এই সময়ে অনেকের সরকারি চাকরির বয়সসীমা পার হয়েছে। প্রকল্পের মেয়াদ শেষের আগে তাঁদের চাকরি সরকারিকরণ করা না হলে বেকার হয়ে দেশ ও পরিবারের বোঝা হয়ে বাঁচতে হবে। এজন্য তাঁরা চাকরি সরকারিকরণের দাবি জানান।

মানববন্ধনে সংগঠনটির অর্ধশত সদস্য অংশ গ্রহণ করেন। শেষে রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে ম্মারকলিপি দেওয়া হয়।

কাফি/০১



বিষয়: বাগমারা


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top