বাগমারায় অনিয়মের অভিযোগ দেয়ায় বাদীকে কর্মকর্তার হুমকি

নিজস্ব প্রতিবেদক, বাগমারা | প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০ ২৩:১৮; আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ০০:৫৩

 

রাজশাহীর বাগমারায় উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে লাইভস্টক সার্ভিস (এলএসপি) পদে নিয়োগে ক্ষমতার অপব্যাবহার ও জালিয়াতির অভিযোগ করায় বাদীকে শুনানিতে আসতে নিষেধ ও ভিন্ন মামলা দিয়ে পুলিশে ধরিয়ে দেয়ার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় ওই অভিযোগকারী ও তার পরিবার নিরাপত্তায় ভুগছেন।

জানা গেছে, উপজেলা প্রাণীসম্পদ বিভাগে লাইভস্টক সার্ভিস (এলএসপি) পদে উপজেলার স্ব-স্ব ইউনিয়ন পর্যায়ে ১ জন করে লোক নিয়োগের জন্য গত ৮.৮.২০১৯ ইং স্মারক ৫৬৫ নোটিশ মুলে ১ আগষ্ট ২০১৯ তারিখে প্রার্থীদের লিখিত ও পরের দিন মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার এক দিন পরে ফলাফল ঘোষণায় গোবিন্দপাড়া ইউনিয়নের শালজোড় গ্রামের মোঃ মকছেদ আলীর ছেলে মোঃ মুর্তোজা খান মেধায় ২য় স্থানে থাকে।

পরবর্তীতে ১ম স্থানে অধিকারী নুরুজ্জামান পিতা মৃত মুনছুর রহমান গ্রাম লালপুর পোষ্ট ভবানীগঞ্জের বাসিন্দা প্রকাশ পায়। সে নিজেকে গ্রাম বোয়ালিয়া পোষ্ট পাশুড়িয় গোবিন্দপাড়া বাসিন্দা বানিয়ে ভুয়া জন্ম সনদের মাধ্যমে ওই পদে নিয়োগ নেন। অথচ এ নিয়োগের প্রথম শর্ত ছিলো সংশ্লিষ্ট ইউনিয়নের স্থায়ী বাসিন্দা হতে হবে।

নিয়োগ প্রক্রিয়ায় জালিয়াতির ঘটনা তদন্ত ও ব্যবস্থা গ্রহণে বাগমারা ২য় স্থান অধিকারী মোঃ মুর্তোজা খান সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ এর কাছে ঘটনার প্রমানসহ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে লাইভস্টক সার্ভিস (এলএসপি) পদে নিয়োগে ক্ষমতার অপব্যাবহার ও জালিয়াতির অভিযোগ করেন।

এ ঘটনায় অভিযুক্ত কর্মকর্তা প্রাণী সম্পদ কর্মকর্তা আতিকুর রহমান মঙ্গলবার বেলা ১১টার দিকে অভিযোগকারী মুর্তোজা খানকে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে মঙ্গলবার ( ১৩ অক্টোবর) শুনানীতে আসতে নিষেধ ও ভিন্ন মামলা দিয়ে পুলিশে ধরিয়ে দেয়ার হুমকি প্রদান করেছেন বলে দাবি করেন অভিযোগকারী মুর্তোজা খান।

এ বিষয়ে গোবিন্দপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজন সরকার বলেন, নুরুজ্জামান পিতা মুনছুর রহমান এই নামের কোন লোক গোবিন্দপাড়া ইউনিয়নের বোয়ালিয়া গ্রামে নেই। এছাড়া ওই পরিচয়ে কোন লোকের নামে জন্ম সনদ কিংবা জাতীয় পরিচয়পত্র ইস্যু করা হয়নি।

এ ব্যাপারে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আতিকুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে বলেন, আমি কোন হুমকি বা ভয়ভীতি দেখায়নি। এ বিষয়ে যাবতীয় তদন্ত পূর্বক উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্যবস্থা নিবেন বলে তিনি জানান।

কাফি/০১



বিষয়: বাগমারা


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top