পবায় বিশাল হাড়ির সন্ধানে গুপ্তধনের ‘গুজব’

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০ ২০:৫০; আপডেট: ১৮ নভেম্বর ২০২০ ২১:২০

সন্ধান পাওয়া হাড়ি।

রাজশাহীর পবা উপজেলায় মাটির নিচে মিলল এক বিশালাকৃতির হাড়ির সন্ধান।

উপজেলার হড়গ্রাম ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে মাটির নিচে খনন করতে গিয়ে বড় হাড়ির (হাড়া) সন্ধান মেলে।

এদিকে এত বড় হাড়ির সন্ধান মেলায় কৌতুহল পরিস্থিতি বিরাজ করছে সবার মাঝে।

এদিকে এরই মধ্যে চারদিকে ছড়িয়ে পড়েছে ‘গুপ্তধন’ মেলার গুজব। দেখতে আসে শত শত গ্রামবাসী।

তবে গুপ্তধনের বিষয়টি মিথ্যা গুজব বলে জানিয়েছেন স্থানীয় ইউনিয়ণ চেয়ারম্যান আবুল কালম আজাদ। তিনি বলেন, কর্মসৃজনের শ্রমিকরা কবরস্থান সংস্কারের কাজ করছিলেন। কবরস্থানের এক পাশে মাটি খুড়ার সময় প্রায় তিনটি নিচে একটি বড় মাটির হাড়ি পাওয়া যায়। যার উচ্চতা প্রায় ৩ ফিট ও পরিধি ৮ ফিট। হাড়িটির ভিতরে কিছু আছে কি না তা জানতে পুলিশের উপস্থিতিতে মাটি বের করার চেষ্টা করা হয়। এ সময় হাড়িটি ভেঙ্গে যায়।

হাড়ির সন্ধান মেলা জায়গাটিতে এক সময় হিন্দু লোকের বসতি ছিল জানিয়ে ইউপি চেয়ারম্যান আবুল কালাম আরো বলেন, যতদুর জানা যায় প্রায় শত বছরের পুরোনো এই কবরস্থান। ওই কবরস্থান এক সময় রাধার ভিটে নামে পরিচিত ছিল। রাধা নামের একজন হিন্দু ব্যক্তির বসতি ছিল সেখানে। সে বসতি বিলুপ্ত হওয়ার পর কালের পরিবর্তেনে সেখানে এলাকার কবরস্থান গড়ে তোলা হয়।

এই বিষয়ে জানতে চাইলে কাশিয়াডাঙ্গা থানার ওসি এসএম মাসুদ পারভেজ বলেন, স্থানীয় জনপ্রতিনিধি ও লোকজনের উপস্থিতিতে হাড়ির ভেতর থেকে মাটি বের করা হয়। কিন্তু ভেতরে কোন গুপ্তধন পাওয়া যায়নি। শুধু মাটিই পাওয়া গেছে। হাড়িটি পোড়া মাটির তৈরি। তবে ভিতর থেকে মাটি বের করার সময় ভেঙ্গে যায় বলে জানান তিনি।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top