রাজশাহীতে প্রখর দাবদাহে ক্লান্ত পথচারীদের স্বস্তি দিতে শরবত বিতরণ

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪ ১৮:৪২; আপডেট: ৪ মে ২০২৪ ০২:২৮

ছবি: সংগৃহীত

তীব্র খরতাপের মাঝে পথচারীদের একটু স্বস্তি দিতে রাজশাহীতে ঠাণ্ডা শরবত বিতরণ করেছে দ্যা স্মাইলিং ফাউন্ডেশন নামে একটি সেচ্ছাসেবী সংগঠন।

রোববার (২১ এপ্রিল) দুপুরে সংগঠনটি পথচারীদের মাঝে বিনামূল্যে ঠান্ডা শরবত বিতরণ করেন। এসময় শরবত পেয়ে ক্লান্ত পথচারীরা প্রসংশা করেছেন এ উদ্যোগের।

সংগঠনটি রোববার দুপুর ১২টা ৫০ থেকে দেড়টা পর্যন্ত সাহেব বাজার জিরো পয়েন্টে শরবত বিতরণ করেন। তারা পথচারী, পথশিশু, রিকশাওয়ালা ও বিভিন্ন কাজে রাস্তায় চলাচলরত জনসাধারণের মাঝে বিনামূল্যে ঠান্ডা শরবত বিতরণ করেন।

শরবত বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফাউন্ডেশন রাজশাহীর সভাপতি এরাম আজমাইন মুগ্ধ, সাধারণ সম্পাদক সামিউল সাকিব সূত্র, সদস্য হানাফ অর্জন, ওমর আলী প্রমুখ।

এসময় সংগঠনটির নেতারা বলেন, রাজশাহীসহ দেশের বিভিন্ন অঞ্চলে চলমান তীব্র দাবদাহে বিশেষ প্রয়োজন ছাড়া লোকজনকে ঘরের বাইরে না বের হওয়া উচিত নয়। পাশাপাশি হিট স্ট্রোক থেকে বাঁচার জন্য বেশি বেশি তরল জাতীয় খাবার গ্রহন এবং ঠান্ডা জায়গায় অবস্থান করতে হবে। এ বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতেই আমাদের এ উদ্যোগ।

এছাড়া তারা পথশিশু, রিকশাওয়ালা, বিশেষ প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া জনসাধারণের মাঝে ১০০ বোতল ঠান্ডা শরবত বিতরণ করে। আগামীতে তীব্র তাপপ্রবাহ থেকে পরিত্রাণের লক্ষ্যে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে এধরনের আরও কর্মসূচি পালনের জন্য সকলকে সম্মিলিত উদ্যোগ নেওয়ার আহ্বান জানায়।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top