কারাগারের ছাদ ফুটো করে আসামির পলায়ন: বগুড়ার ৩ কারারক্ষী বরখাস্ত

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৭ জুন ২০২৪ ১৫:১৫; আপডেট: ৩০ জুন ২০২৪ ১৬:২৫

ছবি: সংগৃহীত

বগুড়া জেলা কারাগারের কনডেম সেলের ছাদ ফুটো করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার কয়েদি পালানোর ঘটনায় তিন কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া অপর দুজন কারারক্ষীকে কৈফিয়ত তলব করা হয়েছে। তা ছাড়া কারা অধিদপ্তর থেকে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বগুড়া জেলা কারাগারের জেল সুপার আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

সাময়িক বরখাস্ত তিন কারারক্ষী হলেন বগুড়া জেলা কারাগারের প্রধান কারারক্ষী দুলাল হোসেন, কারারক্ষী আব্দুল মতিন ও কারারক্ষী আরিফুল ইসলাম। এছাড়া কারারক্ষী ফরিদুল ইসলাম ও হোসেনুজ্জামানকে কৈফিয়ত তলব করা হয়েছে।

মেয়রের ছেলেসহ ৪ কয়েদি একমাস ধরে যেভাবে কারাগারের ছাদ ফুটো করেনমেয়রের ছেলেসহ ৪ কয়েদি একমাস ধরে যেভাবে কারাগারের ছাদ ফুটো করেন

এদিকে কারা অধিদপ্তর থেকে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল শেখ সুজাউর রহমানকে প্রধান করে গঠিত তিন সদস্যের কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। ওই কমিটিকে ছয়টি নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনাগুলো হলো—কয়েদির পলায়ন এবং পূর্বাপর ঘটনা উদ্‌ঘাটন; কয়েদি পালানোর ঘটনায় কারা প্রশাসনের দুর্বলতা এবং তা উদ্‌ঘাটন; অবকাঠামোগত ত্রুটি আছে কিনা তা উদ্‌ঘাটন; দায়ী ব্যক্তিদের চিহ্নিত করা; দায়ী ব্যক্তিদের বিষয়ে বিধিসম্মত মতামত ও সুপারিশ। তা ছাড়া ভবিষ্যতে বন্দী পালানো রোধে মতামত ও সুপারিশ চাওয়া হয়েছে।

কারাগারের ছাদ ফুটো করে পালিয়ে আবার গ্রেপ্তার ৪ ফাঁসির আসামিকারাগারের ছাদ ফুটো করে পালিয়ে আবার গ্রেপ্তার ৪ ফাঁসির আসামি

উল্লেখ্য, গত মঙ্গলবার রাত ৩টার দিকে বগুড়া জেলা কারাগারের জাফলং নামের কনডেম সেলের ২ নম্বর ওয়ার্ডের ছাদ ফুটো করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার বন্দী পালিয়ে যান। পরে এক ঘণ্টার মধ্যেই শহরের চেলোপাড়া চাষীবাজার থেকে পুলিশ চারজনকে গ্রেপ্তার করে। তাঁরা প্রত্যেকেই হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদি ছিলেন এবং একই কক্ষে অবস্থান করছিলেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top